মে গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের ষষ্ঠ মাস। এ মাসে মোট ৩১ দিন। মে মাসে উত্তর গোলার্ধে বসন্ত কাল এবং দক্ষিণ গোলার্ধে শরৎকাল থাকে। যার ফলে দক্ষিণ গোলার্ধে মে মাস হল উত্তর গোলার্ধের নভেম্বর মাসের সমতুল্য। রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এই রাশির জাতক-জাতিকারা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। এরা একা থাকতে পছন্দ করেন না। এদের প্রচুর বন্ধু হয়ে থাকে।

আরও পড়ুন- শনিবার ৪ রাশি কোনও দুঃসংবাদ পেতে পারেন, দেখে নিন আপনার রাশিফল 

কন্যা রাশির জাতক-জাতিকার স্বভাব চরিত্র সহজে বোঝা যায় না। মনের বিপরীত ভাবের জন্য প্রায়ই উন্নতি ব্যাহত হয়। এরা সাধারণত উদ্যমশীল, হাস্যকৌতুক ও আনন্দ প্রিয় হয়। মন দৃঢ় রাখতে পারলে জীবন খুব সুখকর হবে। এরা ব্যবসা বাণিজ্যে উন্নতি করে। এদের বন্ধুপ্রীতি অপরিসীম। এরা একা থাকতে ভালবাসে না।  সকলের জন্য চিন্তা করে তবে নিজের স্বার্থ ভাল বোঝে। একা স্বাধীন ভাবে ব্যবসা করার চেয়ে যৌথ ব্যবসায় উন্নতি করে। তবে জেনে নেওয়া যাক বছরের ষষ্ঠ মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- মে মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন 

মে মাসে কন্যা রাশির বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। বন্ধুদের সঙ্গে সম্পর্ক অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায় আয় বৃদ্ধির যোগ রয়েছে। মানসিক কষ্টে ভুগতে হতে পারে। শত্রুর দ্বারা খারাপ কিছু ঘটতে পারে।  কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে জয়ী হতে পারেন। এই মাসে রাজনৈতিক নেতাদের কোনও রকম যোগাযোগ আসতে পারে। অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে। আয়ের ভাগ্য ভালো থাকলেও পাশাপাশি ব্যয়ের যোগও রয়েছে। প্রেমের দিকে সম্পর্ক ভালো থাকবে। শারীরিক সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে।