মেষ-  এই মাসে  অতিরিক্ত কাজের চাপের জন্য শরীর অসুস্থ হতে পারে। সন্তানের কোনও কাজের জন্য সুনাম হতে পারে। কৃষিকার্যের সঙ্গে যুক্তদের জন্য শুভ সময়। মাসের শুরুর দিকে অশুভ লক্ষণ থাকলেও পরে তা কেটে যাবে। ব্যবসার দিক দিয়ে কোনও লাভের খবর আসতে পারে। কোনও  প্রিয়জনের থেকে অপমানিত হতে পারেন। সম্পদ প্রাপ্তির যোগ রয়েছে। কোনও  আত্মীয়র সঙ্গে বিবাদ হতে পারে। আপনার অতিরিক্ত রাগের ফলে বিপদ হতে পারে। অফিসে কোনও কারনে মানসিক চাপ বাড়াতে পারে। 
আপনার শুভ রং লাল। শুভ সংখ্যা ৫৭। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন লাল প্রবাল।

বৃষ- এ মাসটি ভালো-মন্দ মিশিয়ে কাটবে। মাসের শেষের দিকে আয়ের দিকে বাঁধা থাকলেও আয় হবে। বিবাহের জন্য বাড়িতে আলোচনা হতে পারে। এই মাসে অফিসে কোনও সমস্যার সৃষ্টি হতে পারে। বিলাসিতার জন্য ব্যয় বৃদ্ধি পাবে। বাড়িতে গুরুজনদের সঙ্গে বিবাদ হতে পারে। আপনার সরলতার কারনে বন্ধুরা সুযোগ নিতে পারে। অহেতুক বিবাদের জন্য ব্যবসায় ক্ষতির আশঙ্কা রয়েছে। অপব্যয়ের জন্য সংসারে বিবাদ হতে পারে। সামাজিক কোনও কাজের জন্য সন্মান বৃদ্ধি পাবে। ব্যবসার দিক দিয়ে ভাল খবর পেতে পারেন। 
আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ২৭। শুভ দিক পূর্ব দিক। শুভ রত্ন সাদা প্রবাল।

মিথুন– এই মাসে ব্যবসার জায়গায় কোনও কর্মীর সঙ্গে বিবাদ হতে পারে। বাড়িতে অনেক দূরে থাকা কোনও অতিথি আসতে পারে। সন্তান নিয়ে চিন্তা বাড়বে। কোনও বড় কাজের জন্য ঋণ নিতে হতে পারে। শরীরে কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। এই মাসে কোনও বিষয়ে অপরের থেকে সাহায্য পাবেন। বাবা-মায়ের অসুস্থতার কারণে মানসিক কষ্ট বাড়তে পারে। অফিসে উন্নতির যোগ আসতে চলছে। বন্ধুর সঙ্গে একটু বুঝে কথা বলা দরকার, নাহলে বিবাদ হতে পারে। মূল্যবান কোনও দ্রব্য হারিয়ে যেতে পারে। আর্থিক চাপ বৃদ্ধি পাবে।  
আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ৪১। শুভ দিক উত্তর-পূর্ব দিক। শুভ রত্ন পান্না।

কর্কট– বাড়ির কোনও কাজে প্রচুর অর্থ ব্যয়ের যোগ রয়েছে। মায়ের অসুস্থতা নিয়ে চিন্তা বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে সম্পত্তির বিষয়ে কোনও আলোচনা হতে পারে। ধার্মিক কোনও বিষয়ে দান করতে হতে পারে। গঠনমূলক কাজে উন্নতি বৃদ্ধি পাবে। জমি সংক্রান্ত বিষয়ে কোনও সমস্যা বাড়তে পারে। তীর্থ ভ্রুমণের জন্য বাড়িতে আলোচনা হতে পারে। মাসের শেষের দিকে ব্যবসায় লাভ বাড়তে পারে। এ সময় গুরুজনের জন্য ডাক্তারের খরচ বৃদ্ধি পাবে। কর্মস্থানের পরিবর্তন হতে পারে। 
আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ৫৫। শুভ দিক উত্তর-পশ্চিম দিক। শুভ রত্ন মুক্তো।

সিংহ- পাওনা আদায়ে কোনও কারনে বাধা হতে পারে। এমাসে সঙ্গীর দূরে থাকার জন্য মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। এই মাসে আঘাত প্রাপ্তির  যোগ রয়েছে, সাবধানে থাকুন। ব্যবসায় অশান্তি সব মিটে যাবে। অপরকে সাহায্য করতে গিয়ে বিপদে পরতে পারেন। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। অফিসে উন্নতির সুযোগ মিলতে পারে। তবে কাজের চাপ প্রচুর বাড়বে।
আপনার শুভ রং কমলা। শুভ সংখ্যা ৪৫। শুভ দিক পূর্ব দিক। শুভ রত্ন রুবি।

কন্যা-  দূরে থাকা কোনও আত্মীয়র সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যবসার দিক দিয়ে খুব ভালো খবর পাবেন। তবে তুন কোনও চাহিদা বৃদ্ধি পাবে। এমাসে গুরুজনের সঙ্গে সমস্ত মনোমালিন্য কেটে যাবে। বাড়িতে কোনও পুজো নিয়ে আলোচনা হতে পারে। রোগের কারনে অফিসে কাজের ব্যঘাত ঘটবে। এমাসে অর্থ সমস্যা মেটাতে ধার হতে পারে। বাড়িতে অশান্তির পরিমাণ বাড়তে পারে। ব্যবসায়ীদের অর্থ ভাগ্য মোটের উপর ভালো থাকবে। প্রিয় বন্ধুর থেকে প্রেমের প্রস্তাব পেতে পারেন। বিদেশে যারা পড়াশুনা করেন তারা ভালো ফল পাওয়ার আশা রাখতে পারেন। 
আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ১২। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন পান্না।

তুলা- অফিস থেকে কোনও শুভ খবর এই মাসে পেতে পারেন। পেটের সমস্যা বাড়তে পারে। বাবা-মায়ের পরামর্শ মেনে চললে ব্যবসায় উন্নতি করতে পারবেন। নিজের অধিকার পাওয়ার জন্য অশান্তি বৃদ্ধি পাবে। সঙ্গীর বিলাসিতার কারনে খরচ বৃদ্ধি হতে পারে। মাসের মধ্যভাগে লাভের আশায় নতুন কোনও কাজে উদ্যোগ নিতে পারেন। প্রেমের জীবনে অপর কাউকে নিয়ে অশান্তি বাড়তে পারে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। রাজনীতির সঙ্গে যুক্তদের সন্মান বাড়তে পারে। ঘুরতে যাওয়ার জন্য খরচ বাড়বে। তবে বন্ধুদের সঙ্গে সময় কাটিয়ে আনন্দ বাড়বে। আপনার সাফল্যে অপরের হিংসা বৃদ্ধি পাবে। 
আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ৯০। শুভ দিক পশ্চিম  দিক। শুভ রত্ন হিরে। 

বৃশ্চিক– মাসের প্রথম দিকে পরিবারের কারও সঙ্গে সময় খুব ভালো কাটবে। কর্মস্থানে বদলির সম্ভাবনা আছে। সংসারের জন্য ব্যয় বাড়তে পারে। সন্তানের ব্যপারে খরচ বৃদ্ধি পেতে পারে। মাসের মধ্যভাগে প্রয়জনীয় কাজগুলো সেরে ফেলুন। কোনও জটিল সমস্যা সামাধানের জন্য গুরুজনের সাহায্য নিতে পারেন। নিজের সুরক্ষার ব্যবস্থার জন্য আলোচনা হতে পারে। অসুস্থতার জন্য কাজের ক্ষতি হতে পারে। উচ্চপদস্থ কোনও ব্যক্তির সঙ্গে আলোচনাতে কোনও সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। 
আপনার শুভ রং লাল। শুভ সংখ্যা ২৩। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন লাল পোখরাজ। 

ধনু – এই মাসটি চাকরির জন্য খুব ভালো সময়। সংসারের কোনও বিবাদ অনেক দূর অবধি যেতে পারে। বাইরের কোনও ঝামেলা থেকে দূরে থাকুন। অপরের কোনও  উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। ভালো কথা বলবার জন্য বন্ধু মহলে সুনাম বৃদ্ধি পাবে। সন্তানের খারাপ মনোভাবের জন্য অশান্তি বৃদ্ধি পেতে পারে। গুরুজনদের সঙ্গে সম্পত্তি নিয়ে কোনও আলোচনা হতে পারে। এই মাসে কিছু দান করার জন্য মনের আনন্দ বাড়তে পারে। উচ্চ-শিক্ষার সুযোগ পেতে পারেন। গুরুজনের শরীর নিয়ে চিন্তা থাকবে। সঙ্গীর জন্য কোনও বিপদ থেকে উদ্ধার হবেন। মাসের শেষের দিকে ব্যবসার দিকে একটু বিশেষ নজর দিতে হবে। বন্ধু পাশে বিপদে দাঁড়াতে হবে আপনাকে। 
আপনার শুভ রং পিত হলুদ। শুভ সংখ্যা ৮৫। শুভ দিক পূর্ব দিক। শুভ রত্ন পিত পোখরাজ।

মকর- বিদেশে গবেষণার সুযোগ পেতে পারেন। এই সময় কারও  প্রতি দুর্বলতার জন্য বিপদে পড়তে পারেন। চাকরীর স্থানে সুনাম বাড়তে পারে। সম্পত্তি নিয়ে আত্মীয়র সঙ্গে বিবাদ বাড়তে পারে। এই মাসে ভালো কথা-বার্তার জন্য বন্ধু মহলে সুনাম বাড়তে পারে। সংসারের অশান্তির জন্য মানসিক চাপ থাকবে। ব্যবসায় লাভের মাত্রা বাড়তে পারে। সন্তান নিয়ে চিন্তা বাড়তে পারে। কর্মসূত্রে বিদেশ ভ্রমণের যোগ রয়েছে। প্রিয়জনের সঙ্গে অনেক দিন পর খুব ভালো সময় কাটানোর সুযোগ পাবেন। নতুন কোনও কাজ শুরু করার চিন্তা ভাবনা করতে পারেন। 
আপনার শুভ রং নীল। শুভ সংখ্যা ৪১। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন ইন্দ্রনিলা।

কুম্ভ- আপনার অতিরিক্ত রাগের জন্য কোনও বিপদে পড়তে পারেন। এমনকি থানা-পুলিশ অবধি যেতে হতে পারে। এই সময় অপরের কাছ করুণার পাত্র হতে হবে। বাড়িতে কোনও ভালো খবর আসতে পারে। কোনও মহিলার জন্য অপবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। সংসারে খরচ বৃদ্ধি পাবে। এই সময় বিবাদের মনভাব বেশী থাকবে। রাস্তাঘাটে সাবধানে যাতায়াত করুন, বিপদের সম্ভাবনা রয়েছে। কোনও প্রিয় দ্রব্য নষ্ট হওয়ার জন্য মন কষ্ট বাড়তে পারে। এই সময় জমি কেনাবেচার জন্য খুব ভালো। বাড়ির কোনও সমস্যার জন্য চাপ বৃদ্ধি পাবে। 
আপনার শুভ রং কালচে নীল। শুভ সংখ্যা ৫৭। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন নিলা।  

মীন-  এই মাসে আপনার ভালো কথার জন্য সুনাম বৃদ্ধি পাবে। রাজনৈতিক চাপ বাড়তে পারে। অফিসে ভালো কাজের জন্য গৌরব বাড়তে পারে। প্রেমে সমস্যা দেখা দিতে পারে। মন বিষণ্ণ থাকার জন্য ব্যবসায় মন দিতে পারবেন না। বিলাসিতা বাড়তে পারে। বিবাহ জীবন সুখের থাকবে।  মাঙ্গলিক কাজের জন্য মানসিক শান্তি বজায় থাকবে। কিছু আর্থিক সমস্যা দেখা দিতে পারে তবে তা ক্ষণস্থায়ী। বাড়িতে কোনও ভালো খবর আসতে পারে। গুরুজনের শরীর নিয়ে চিন্তা খরচ বাড়তে পারে। 
আপনার শুভ রং হলুদ। শুভ সংখ্যা ৪৫। শুভ দিক উত্তর পূর্ব  দিক। শুভ রত্ন পিত মুক্তো।