Asianet News BanglaAsianet News Bangla

বাড়িতে লাগিয়ে নিন এই ৫টি ফুলগাছ, নিমেষে কেটে যাবে মানসিক চাপ

বাস্তু মতে, বাড়িতে ফুলের গাছ লাগানোও খুব জরুরি। ফুলের গাছ মানসিক চাপ উপশম করে। এছাড়াও, তাদের দেখে মনে প্রশান্তি আসে। এই গাছগুলো ঘরে ইতিবাচক শক্তি রাখে।

Must plant these 5 flowering plants in the house, stress will go away, happiness and prosperity will come bpsb
Author
Kolkata, First Published Jun 12, 2022, 9:49 PM IST

বাড়িতে বা অফিসে সবুজ গাছ লাগাতে সবাই পছন্দ করে। সবুজ গাছপালা শুধু দেখতেই ভালো নয়, মনকেও শান্তি দেয়। বাড়িতে গাছপালা থাকলে ইতিবাচকতার প্রবাহ বাড়ে। কিছু গাছ লাগানো হয় শুধুমাত্র সাজসজ্জার জন্য, আবার কিছু গাছ আছে যা ঘরে উন্নতি, সুখ ও সমৃদ্ধির আগমনে সহায়ক। বাস্তুশাস্ত্রে এমন অনেক গাছের কথা বলা হয়েছে, যা ঘরে সমৃদ্ধি বজায় রাখে।

বাস্তু মতে, বাড়িতে ফুলের গাছ লাগানোও খুব জরুরি। ফুলের গাছ মানসিক চাপ উপশম করে। এছাড়াও, তাদের দেখে মনে প্রশান্তি আসে। এই গাছগুলো ঘরে ইতিবাচক শক্তি রাখে। আজ আমরা আপনাকে এমন কিছু ফুলের গাছের কথা বলতে যাচ্ছি, যেগুলো বাড়িতে লাগানো খুবই শুভ বলে মনে করা হয়। আসুন জেনে নিই জীবনে সুখ নিয়ে আসে এমন ৫টি ফুলের কথা।

চম্পা
চম্পার ফুলকে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে পবিত্র বলে মনে করা হয়। পূজাতেও এর ফুল ব্যবহার করা হয়। ফুলে সুগন্ধ থাকায় পরিবেশ বিশুদ্ধ করতে চম্পা গাছ লাগানো হয়।

জুঁই 
বাস্তু মতে বাড়িতে জুঁই ফুলের গাছ লাগালে ঘরের নেতিবাচক শক্তি কমে যায়। গ্রীষ্মকালে জুঁই ফুল ফোটে। এর সুগন্ধ মনকে সতেজ করে এবং রাগ প্রশমিত করে।

গোলাপ
বেশিরভাগ মানুষই তাদের বাড়িতে গোলাপ গাছ লাগাতে পছন্দ করেন। এই ফুলও ঔষধি গুণে ভরপুর। গোলাপের সুবাস শুধু মনকে শান্ত করে না, মানসিক চাপও দূর করে এবং সম্পর্কের মধ্যে মাধুর্য বজায় থাকে। সেজন্য ঘরে লাগাতে হবে।

চামেলি
বাস্তু মতে বাড়ির আঙ্গিনায় চামেলি গাছ রাখলে শুভ ফল পাওয়া যায়। বাড়িতে এর উপস্থিতির কারণে, পরিবারের সদস্যদের জীবনে ইতিবাচক পরিবর্তন ঘটতে শুরু করে। এছাড়াও আপনি ইতিবাচক শক্তি পাবেন।

আরও পড়ুন- মিথুন রাশিকে ছেলে কিংবা মেয়ের সঙ্গে ডেট করছেন, এই টোটকায় প্রেম হবে গাঢ়

আরও পড়ুন- সাহসী ও বুদ্ধিমান হন মেষ রাশির জাতক-জাতিকার, রইল তাদের সঙ্গে সম্পর্কে একাধিক অজানা কথা

পারিজাত
বাস্তুশাস্ত্র অনুসারে পারিজাতকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যে ঘরে পারিজাত ফুল থাকে সেখানে সর্বদা শান্তি ও সমৃদ্ধি থাকে। এই চকচকে ফুলগুলি কেবল রাতেই ফোটে এবং সকালে তারা নিজেই গাছ থেকে পড়ে।

পরিবারে সুখ শান্তি বজায় থাকুক তা সকলেরই কাম্য। কিন্তু, হাজার চেষ্টা সত্ত্বেও নানা রকম সমস্যা লেগে থাকে। কখনও পরিবারের সদস্যদের শারীরিক জটিলতা, কখনও আর্থিক সংকট, কখনওবা পারিবারিক অশান্তি। অনেক সময় বাস্তুদোষের জন্য এই সকল সমস্যা দেখা দেয়। জ্যোতিষ শাস্ত্রে অনুসারে, শুধু ঘরের ভুল দিক দর্শনের জন্য বাস্তুদোষ তৈরি হয় এমন নয়। আমাদের ভুলেও নেতিবাচক এনার্জি তৈরি হয়। এবার বাস্তুদোষ দূর করতে বাড়িতে ফুলগাছ রাখুন।

Follow Us:
Download App:
  • android
  • ios