Asianet News BanglaAsianet News Bangla

জীবন বদলে দিতে পারে নীলা, তবে এই সাত রাশিকে তছনছ করে দিতে পারে এই রত্ন

জ্যোতিষশাস্ত্রের একমাত্র এই রত্ন সম্বন্ধেই নানান জনশ্রুতি প্রচলিত রয়েছে। যা অনেকেই অক্ষরে অক্ষরে সত্যি বলে মনে করেন আবার অনেকেই গুজব বা কিংবদন্তি বলে মনে করেন। যেমন, শোনা যায় এই রত্ন ফকির কে রাজা বানিয়ে দিতে পারে। আবার এই রত্ন সহ্য না হলে রাজাকে ফকির বানিয়ে দিতে পারে।

People of these 7 zodiac signs should not wear sapphire, problems may increase bpsb
Author
First Published Sep 12, 2022, 4:34 PM IST

এমন অনেক রত্ন জ্যোতিষশাস্ত্রে বর্ণিত আছে, যেগুলো পরলে ভাগ্য উজ্জ্বল হতে পারে। কিন্তু এই রত্নগুলি কিছু রাশিচক্রের জন্য অশুভ প্রমাণিত হয়। রত্ন জ্যোতিষশাস্ত্র অনুসারে, নীলমণি যদি ব্যক্তিকে সাফল্য দেয়, তবে তাও নীলে মিশে যেতে পারে। তাই জ্যোতিষশাস্ত্রের পরামর্শ অনুযায়ী নীলা পাথর পরা উচিত।

জ্যোতিষশাস্ত্র মতে, 'শনির দৃষ্টি' শব্দবন্ধটি মানব জীবনে দুর্ভাগ্যের ইঙ্গিত বয়ে আনে। পুরান মতে শনি দেবতা সবার উপর রুষ্ট হন না কেবলমাত্র অলস ব্যক্তির উপর রুষ্ট হন। শনির প্রকোপ থেকে বাঁচার অন্যতম উপায় হল নীলকান্তমণি বা নীলা রত্ন ধারণ করা। নীলাকে হিন্দিতে নীলম, ফারসীতে কবুদ সংস্কৃতে নীলাশ্ম, ইন্দ্রনীল, নীলোৎপল ইত্যাদি বিভিন্ন নামে অভিহিত করা হয়। রত্নটি অ্যালুমিনিয়াম অক্সাইড স্যাফায়ারের উপাদানে তৈরি।

তবে জ্যোতিষশাস্ত্রের একমাত্র এই রত্ন সম্বন্ধেই নানান জনশ্রুতি প্রচলিত রয়েছে। যা অনেকেই অক্ষরে অক্ষরে সত্যি বলে মনে করেন আবার অনেকেই গুজব বা কিংবদন্তি বলে মনে করেন। যেমন, শোনা যায় এই রত্ন ফকির কে রাজা বানিয়ে দিতে পারে। আবার এই রত্ন সহ্য না হলে রাজাকে ফকির বানিয়ে দিতে পারে। শুধু ভারতেই এই কুসংস্কার প্রচলিত তা হয় দেশের বাইরেও নীলা নিয়ে মানুষের কৌতুহলের আজও শেষ নেই।

শ্রীলঙ্কা, বর্মা, থাইল্যান্ড, সহ ভারতের কিছু অঞ্চলে নীলা পাওয়া যায়। কাশ্মীরের ময়ূরকন্ঠী নীলা পৃথিবীর সবচেয়ে সুন্দর নীলা। নীলা শুধুমাত্র নীল রঙের নয় এর আরও অনেক রঙ হয়ে থাকে। গোলাপী আভাযুক্ত, পীত হলুদ বর্ণের হয়ে থাকে। আর এই বর্ণ অনুসারেই  ইন্দ্রনীলা, অপরাজিতা নীলা, রক্তমূখী নীলা ইত্যাদি নাম করণ করা হয়েছে।

এই রাশির জাতকদের নীলকান্তমণি পরা উচিত-

নীলা কুম্ভ এবং মকর রাশির লোকেরা পরতে পারেন। এছাড়া বৃষ ও তুলা রাশির জাতকরাও এটি পরতে পারেন।

এই রাশির জাতক জাতিকাদের ভুলেও নীলা পরা উচিত নয়-

মেষ এবং বৃশ্চিক রাশির জাতকদের নীলা রত্ন পরা উচিত নয়। যাদের বৃহস্পতি, ধনু এবং মীন রাশি রয়েছে তাদের নীলকান্তমণি না পরার পরামর্শ দেওয়া হচ্ছে। চাঁদের রাশি কর্কট এবং সূর্যের সিংহ রাশির মানুষদের নীলা পরা উচিত নয়। বুধের রাশি মিথুন ও কন্যা রাশির জাতক জাতিকাদের নীলা পরা উচিত নয়।

নীলকান্তমণি পাথরের উপকারিতা

যাদের জন্য নীলা শুভ, তারা এর তাৎক্ষণিক উপকার দেখতে শুরু করে।
স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। অর্থ ও লাভ ঘটতে থাকে। চাকরি ও ব্যবসায় অগ্রগতি রয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios