Asianet News BanglaAsianet News Bangla

শরীরে এমন দাগ থাকা মানুষদের ভাগ্যবান মনে করা হয়, জেনে নিন কি বলছে সমুদ্র শাস্ত্র

সমুদ্রবিজ্ঞান অনুসারে, এই সমস্ত চিহ্নগুলি আপনার ব্যক্তিত্ব এবং ভবিষ্যত সম্পর্কে অনেক কিছু বলে। শরীরের এই চিহ্নগুলি আপনার জীবনের সাথে সম্পর্কিত অনেক কিছু বলে।

People with these scars on their bodies are considered lucky, find out what Samudra Shasra says bpsb
Author
Kolkata, First Published Jun 1, 2022, 5:23 PM IST

সমুদ্রবিজ্ঞান অনুসারে, মানবদেহে প্রতিটি চিহ্নের কিছু অর্থ রয়েছে। ব্যক্তির শরীরে তিল, আঁচিল, রসুন এবং চক্র ইত্যাদি অনেক ধরনের চিহ্ন রয়েছে। সমুদ্রশাস্ত্রে এই সমস্ত চিহ্নের বিভিন্ন অর্থ দেওয়া হয়েছে। মানুষের শরীরে বেশির ভাগ আঁচিল ও তিল থাকে। 

সমুদ্রবিজ্ঞান অনুসারে, এই সমস্ত চিহ্নগুলি আপনার ব্যক্তিত্ব এবং ভবিষ্যত সম্পর্কে অনেক কিছু বলে। শরীরের এই চিহ্নগুলি আপনার জীবনের সাথে সম্পর্কিত অনেক কিছু বলে। সেই সব মানুষ ভাগ্যবান যাদের শরীরে এই দাগ থাকে।

গার্লিক মার্ক: শরীরে গার্লিক মার্ককে খুবই সৌভাগ্যবান মনে করা হয়। রসুনের শরীরে একটি ভিন্ন রঙের এমবসড চিহ্ন রয়েছে। তারা ত্বক থেকে তাদের স্বতন্ত্র রঙের জন্য স্বীকৃত। তবে মানুষের শরীরে এই চিহ্ন খুব কমই পাওয়া যায়। একটি সবুজ থেকে লালচে বাদামী রঙের দাগ ত্বকের যেকোনো জায়গায় দেখা দিতে পারে। এই চিহ্নের উপস্থিতি যদি কোনও পুরুষের শরীরের ডানদিকে থাকে, তবে তিনি খুব ভাগ্যবান। সামুদ্রিক বিজ্ঞান অনুসারে, শুধু পুরুষ নয়, যাদের শরীরে এই ধরনের চিহ্ন থাকে তারা খুব ভাগ্যবান।

নাভির নিচে তিল বা আঁচিল: সমুদ্র শাস্ত্রে বলা হয়েছে যে নারীদের নাভির নিচে তিল বা আঁচিল থাকে তাদের পরিবারের জন্য খুবই ভাগ্যবান বলে মনে করা হয়। এর পাশাপাশি মহিলাদের নাভির নীচে তিল বা আঁচিল থাকা সুখ ও সমৃদ্ধির প্রতীক বলে মনে করা হয়।

পায়ের তলায় ত্রিভুজ: সমুদ্রবিজ্ঞানে বলা হয়েছে যে ব্যক্তিদের পায়ের তলায় ত্রিভুজ চিহ্ন থাকে, তারা অত্যন্ত বুদ্ধিমান ও বুদ্ধিমান হন। এই ধরনের লোকেরা যেমন খুব বুদ্ধিমান হয়, তেমনি তারা তাদের আশেপাশের মানুষকেও খুশি রাখে। প্রতিকূল পরিস্থিতিতেও তিনি পরিবারের সঙ্গে থাকেন।

নাকে তিল: যাদের নাকের আশেপাশে তিল রয়েছে, তারা খুব ভাগ্যবান। তারা যেমন সব সুখ পায়, তেমনি জীবনে কখনো অর্থের অভাব হয় না। সেই সঙ্গে তাদের জীবনও সমৃদ্ধিতে ভরপুর।

সামুদ্রিক বা সমুদ্র শাস্ত্র কী

সামুদ্রিক শাস্ত্র হল বৈদিক ঐতিহ্যের অংশ। এর অন্তর্গত মুখ পড়া, আভা পড়া এবং পুরো শরীরের বিশ্লেষণের অধ্যয়ন। সমুদ্র শাস্ত্র একটি সংস্কৃত শব্দ যা মোটামুটিভাবে শরীরের বৈশিষ্ট্যের জ্ঞানকে বিশ্লেষণ করে। শারীরিক নানা গঠনের মাধ্যমে কোনও ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য, তার প্রকৃতি বিচার করে এই শাস্ত্র। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী জীবনের নানা কাজ করলে, সাফল্য আসে।

Follow Us:
Download App:
  • android
  • ios