Asianet News BanglaAsianet News Bangla

সুপারি রোগের প্রতিকার: এ দিন করুন এই ৩টি উপায়, একটি সুপারি দূর করবে সব কষ্ট

আপনি যদি ব্যবসায় অগ্রগতি পেতে চান তবে শনিবার সুপারি দিয়ে আপনার ইচ্ছা পূরণ করতে পারেন। এমন পরিস্থিতিতে শনিবার রাতে অশ্বত্থ গাছের পুজো করার পর তার নিচে ১ টাকার কয়েন রাখুন। 

Remedies for betel nut, Do these 3 remedies on this day, one betel nut will take away all the troubles bpsb
Author
Kolkata, First Published Jun 17, 2022, 11:54 PM IST

হিন্দু বিশ্বাস অনুসারে, পূজার স্থানে সুপারি বিশেষ গুরুত্ব বহন করে। কোথাও কোথাও সুপারি পাতায় সুপারি রেখেও পূজা করা হয়। কথিত আছে, সুপারি ভগবান গণেশের খুব প্রিয়। সমস্ত দেবতাদের মধ্যে গণেশকে প্রথমে পূজা করা হয়। এমন পরিস্থিতিতে মানুষ সুপারি আকারে গণেশের পূজা করে, যজ্ঞ হোক বা কোনো বিশেষ পূজা। কথিত আছে, সুপারি সংক্রান্ত কিছু প্রতিকার করলে ধন-সম্পদে সমৃদ্ধি হয় এবং সুখ-সমৃদ্ধিও বৃদ্ধি পায়। 

সুপারির প্রতিকার

আপনি যদি ব্যবসায় অগ্রগতি পেতে চান তবে শনিবার সুপারি দিয়ে আপনার ইচ্ছা পূরণ করতে পারেন। এমন পরিস্থিতিতে শনিবার রাতে অশ্বত্থ গাছের পুজো করার পর তার নিচে ১ টাকার কয়েন রাখুন। এবার একই গাছের অশ্বত্থ পাতা ঘরে এনে একটি অশ্বত্থ পাতায় একটি সুপারি রেখে টাকার জায়গায় রাখুন।

বিবাহের যোগ ঘটাতে চাইলে সুপারি দিয়ে সুরক্ষিত সুতো বেঁধে নিয়ম মেনে পুজো করুন। বৃহস্পতিবার, ভগবান বিষ্ণুর মন্দিরে যান এবং ভগবান বিষ্ণুর সামনে তা রাখুন। যখন বিবাহের যোগ তৈরি হয় এবং বিবাহ সংঘটিত হয়, তখন তার পরে সুপারি বিসর্জন করুন।

আপনি যদি কর্মজীবনে অগ্রগতি পেতে চান তবে একটি সুপারি, পাতায় রাখুন এবং বাড়ি থেকে আপনার সাথে নিয়ে যান। এখন আপনি যখন বাড়িতে ফিরে আসবেন, তখন সুপারি এবং পাতা দুটিই ভগবান গণেশকে উত্সর্গ করুন। এতে কোনো বাধা ছাড়াই সব কাজ সফল করা যায়।

জেনে রাখা ভালো হিন্দু ধর্মে পুজা এবং এতে ব্যবহৃত উপকরণের বিশেষ গুরুত্ব রয়েছে। প্রতিটি পুজার উপকরণের নিজস্ব গুরুত্ব রয়েছে। একইভাবে পুজা ও ধর্মীয় আচার-অনুষ্ঠানেও সুপারি গুরুত্বপূর্ণ। এটি একটি ধর্মীয় বিশ্বাস যে পুজার সুপারি ছাড়া পুজা শুরু হয় না। পুজায় যে সুপারি ব্যবহার করা হয় তা যে সুপারি খাওয়া হয় তার থেকে আলাদা। ভোজ্য সুপারি গোলাকার এবং দেখতে বড়। সেই সঙ্গে পুজার সুপারি ছোট এবং একটু লম্বা হয়।  

পুজার পর সুপারি দিয়ে কি করবেন 

ধর্মীয় বিশ্বাস যে পুজায় সুপারি ব্যবহার করলে জীবনের সমস্ত সমস্যার অবসান হয়। পুজার পর সুপারি এদিক ওদিক না রেখে জলে ফেলে দিতে হবে। অথবা পুজার স্থানে বা নিরাপদ স্থানে রাখা যেতে পারে। এর ফলে ঘরে সুখ-সমৃদ্ধির উন্নতি হয় এবং আর্থিক সমস্যা হয় না। পুজার পরে সেই সুপারি ভুলেও খাবেন না, এতে করে জীবনে কঠিন পরিস্থিতির সৃষ্টি হয়। এটি একটি মন্দিরে নিবেদন করুন বা মন্দিরের পুরোহিতকে দিন। 

Follow Us:
Download App:
  • android
  • ios