মকর রাশিতে শনি প্রবেশ করে সমস্ত রাশির উপর প্রভাব ফেলছে। জ্যোতিষ অনুসারে গ্রহদের মধ্যে শনির বিচারকের মর্যাদা রয়েছে। শনি ব্যক্তির কর্মের ভিত্তিতে ফল দেয়। অর্থাৎ কোনও ব্যক্তি যদি ভাল কাজের প্রতি আগ্রহী হন তবে শনি তাকে শুভ ফল দেয়, আর যারা অন্যায় কাজ করে শনি তাকে শাস্তি দেয়। 

মিথুন রাশির পথে শনি একটি বিশেষ প্রভাব ফেলছে। তবে শনির ছায়া মিথুন রাশি থেকে ক্রমশ সরে যাচ্ছে। মিথুন রাশি ধীরে ধীরে শনির প্রকোপ থেকে স্বস্তি পাবেন। শনি মিথুনের অষ্টম ঘরে থাকায় অর্থের ক্ষেত্রে কিছুটা সমস্যা হতে পারে। দীর্ঘদিন যাবত যে বিরোধ চলছে তা শান্তিপূর্ণ হয়ে উঠতে পারে। ভ্রমণও হতেও পারে। শনির অশুভতা কমাতে প্রতিকার গ্রহণ করা উচিত।

তুলা রাশির লোকেরা এই সময় সমর্থন পাবেন। তুলা রাশির জাতকরা শনি মার্গির কর্মচারী ও সহকর্মীদের সহায়তা প্রদান করতে যাচ্ছেন। শনি গ্রহ রাশিচক্রের চতুর্থ ঘরে থাকায় জনস্বার্থের কাজ করে শ্রদ্ধা পাবেন। কথা বলায় নিয়ন্ত্রণ রাখুন এবং কারও সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। শনি দরিদ্র মানুষের সেবা ও দান করলে শুভ ফল দান করে।

এই সময় ধনু রাশির জাতকরা অর্থ পাবেন। শনির রাশির কারণে এখন পর্যন্ত চাকরী ও ব্যবসায় যে সমস্যাগুলি আসছিল তা পরাভূত হবে। ধনু রাশির লোকেরা সম্পদ থেকে উপকৃত হবেন এবং বিনিয়োগ ও জমি সম্পর্কিত বিষয়ে সাফল্য পাবেন। শনির অশুভতা দূর করতে হনুমানের উপাসনা করুন এবং দরিদ্র লোকদের সহায়তা করুন।

শনির প্রকোপ দূর করুন- শনি দেবের সুখ জীবনের দুর্ভোগের অবসান ঘটায়। শনিবার শনি দান করে শনিদেব সন্তুষ্ট হন। একই সঙ্গে, মঙ্গল ও শনিবার হনুমানদেবের উপাসনা শনির অশুভতাও দূর করে। দরিদ্র ও কুষ্ঠরোগী রোগীদের সেবা করে শনি ধন্য হয়। শনিবার কম্বল ও ছাতা দান করলে শনির অশুভভাবও দূর হয়।