Asianet News BanglaAsianet News Bangla

জেনে নিন অনন্ত চতুর্দশীর মাহাত্ম্য, এই বিশেষ তিথিতে পাঠাতে পারেন এই কয়টি শুভেচ্ছা বার্তা

প্রতি বছর ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের চতুর্দশী তিথিতে পালিত হয় অনন্ত চতুর্দশী। এই দিনটি গণেশ উৎসবের শেষ দিন। এই দিন গণপতিকে বিসর্জন দেওয়া হয়। কিন্তু, এই দিন শ্রী হরির পুজো করা হয়।

Significant of Anant Chaturdashi and see some important wishes of these day ABSC
Author
First Published Sep 9, 2022, 10:07 AM IST

প্রতি বছর ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের চতুর্দশী তিথিতে পালিত হয় অনন্ত চতুর্দশী। এই দিনটি গণেশ উৎসবের শেষ দিন। এই দিন গণপতিকে বিসর্জনও দেওয়া হয়। আবার বিষ্ণুর পুজোও করা হয়।  এবছর অনন্ত চতুর্দশী পালিত হচ্ছে আজ অর্থাৎ ৯ সেপ্টেম্বর। অনন্ত চতুর্দশীর তিথি শুরু হচ্ছে ৮ সেপ্টেম্বর রাত ৯.০২ মিনিট থেকে। শেষ হবে ৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৬.০৭ মিনিট পর্যন্ত থাকবে। পুজোর শুভ সময় সকাল ৬.১০ থেকে সন্ধ্যা ৬.০৭ পর্যন্ত। 

অনন্ত চতুর্দশীর দিনে সুকর্ম ও রবি যোগ রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় এই যোগে কোনও কাজ করলে সফলতা পাবেন। রবি যোগে উপাসনা করলে দ্বিগুণ পুণ্য পাওয়া যাবে। অনন্ত চতুর্দশীতে বিসর্জনের শুভ সময় সকাল ৬.৩০ থেকে ১০.৪৪ পর্যন্ত। দুপুর ১২টা ১৮ মিনিট থেকে দুপুর ১ট৩ ৫২ মিনিট পর্যন্ত। বিকেল ৫টা থেকে ৬.৩১ মিনিট পর্যন্ত। এদিন সকালে উঠে ব্রত পালন করুন। সকালে উঠে উপবাস রাখুন। এবার পুজোর স্থান পরিষ্কার করে গঙ্গাজল ছিটিয়ে দিন। সেখানে ফুল রাখুন। ভগবান বিষ্ণুর ছবি রাখুন। ছবির সামনে ১৪টি গিঁট সংযুক্ত করুন। এবার ওম অন্তায় নমঃ মন্ত্র দিয়ে ভগবান বিষ্ণু ও অনন্ত সূত্রের পুজো করুন।  রাতে উপবাস ভাঙুন। 

অনন্ত চতুর্দশী তিথিতে শুভেচ্ছা জানান সকলকে। রইল কয়টি শুভেচ্ছা বার্তার হদিশ। এই কয়টি মেসেজ পাঠাতে পারেন সকল প্রিয় জনকে। 
১. ভগবান বিষ্ণুর আশীর্বাদে আপনার সমস্ত প্রচেষ্টা সফল হোক, ভগবান বিষ্ণু আপনাকে অনন্ত সুখ প্রদান করুন। আপনার ও আপনার পরিবারকে অনন্ত চতুর্দশীর, অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা। 

২. অনন্ত চতুর্দশী উপলক্ষে আপনার ঘর সুখ, আনন্দ, সম্প্রীতি ও শান্তিতে ভরে উঠুক। গণপতি বাপ্পা তার আশীর্বাদ এবং ভালোবাসা ছড়িয়ে দিন আপনার ঘরের কোণায় কোণায়। শুভ অনন্ত চতুর্দশী। 

৩. সবাইকে অনন্ত চতুর্দশীর অনেক অনেক শুভেচ্ছা, ভগবান শ্রী বিষ্ণুর আশীর্বাদ সব সময় আপনার ও আপনার প্রিয়জনদের ওপর বিরাজমান থাকুক। শুভ অনন্ত চতুর্দশী। 

৪. চারিদিকে খুশির আমেজ উৎসব উৎসব ভাব, অনন্ত চতুর্দশীর শুভক্ষণে দূরে যাক সকল অভাব। শুভ অনন্ত চতুর্দশী। 

৫. অনন্ত চতুর্দশীর শুভ মুহূর্তে সকলকে জানাই শুভেচ্ছা। সহজ হোক তোমার দীবন, এগিয়ে যাও নতুন উদ্যমে। শুভ অনন্ত চতুর্দশী। 

 

আরও পড়ুন- গণেশ চতুর্থীর দিন এই ৬ টোটকা কাজে লাগান, রাতারাতি বদলে যাবে ভাগ্য

আরও পড়ুন- সিদ্ধিদাতা গণেশের আশীর্বাদ সব সময় থাকে এই ৩ রাশির উপর, কোনও কাজে বাধা পায় না এরা

আরও পড়ুন- রইল গণেশ পুজো স্পেশ্যাল ১০ ধরনের মোদকের হদিশ, দেখে নিন কীভাবে বানাবেন

Follow Us:
Download App:
  • android
  • ios