Asianet News BanglaAsianet News Bangla

এই ধরনের লোকেরা কখনও প্রেমের জীবনে ব্যর্থ হয় না, জানায় চাণক্য নীতি

চাণক্য নীতি অনুসারে, বন্ধুত্বের ক্ষেত্রে বিশেষ যত্ন নেওয়া উচিত। যারা এ বিষয়ে খেয়াল রাখেন না, তারা পরবর্তীতে ভয়ানক সমস্যায় পড়েন। আচার্য চাণক্য এই প্রেমের ক্ষেত্রে নিয়ে প্রয়জনীয় বেশ কিছু বিষয় উল্লেখ করেছিলেন, চলুন জেনে নেওয়া যাক চাণক্যের এই নীতি-
 

Such people never fail in their love life says Chanakya Niti BDD
Author
Kolkata, First Published Jun 6, 2022, 10:09 AM IST

প্রাচীন তক্ষশীলা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি ও রাষ্ট্রনীতির অধ্যাপক চাণক্য পরবর্তীকালে মৌর্য্য সম্রাট চন্দ্রগুপ্ত মৌর্য্যের উত্থানে প্রধান ভূমিকা গ্রহণ করেন। চাণক্য চন্দ্রগুপ্ত মৌর্য্য ও তার পুত্র বিন্দুসারের রাজ-উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। চাণক্য নীতি অনুসারে, বন্ধুত্বের ক্ষেত্রে বিশেষ যত্ন নেওয়া উচিত। যারা এ বিষয়ে খেয়াল রাখেন না, তারা পরবর্তীতে ভয়ানক সমস্যায় পড়েন। আচার্য চাণক্য এই প্রেমের ক্ষেত্রে নিয়ে প্রয়জনীয় বেশ কিছু বিষয় উল্লেখ করেছিলেন, চলুন জেনে নেওয়া যাক চাণক্যের এই নীতি-
আচার্য চাণক্য তার নীতিশাস্ত্রে ব্যবসা, ব্যক্তিগত এবং বিবাহিত জীবন সম্পর্কিত অনেক বিষয় নিয়ে আলোচনা করেছেন। প্রেম জীবন উন্নত করার জন্য, চাণক্য নীতি শাস্ত্রে অনেক নীতি দিয়েছেন। আচার্য চাণক্য এমন ব্যক্তিদের সম্পর্কেও বলেছেন যারা প্রেমের ক্ষেত্রে কখনও ব্যর্থ হন না। জেনে নিন কোন ধরনের মানুষ প্রেম, বিয়ে ইত্যাদিতে সব সময় সফল হন।
১) সৎ ব্যক্তি
চাণক্য বলেন, যে ব্যক্তি তার জীবনসঙ্গী বা প্রেমে সম্পূর্ণ সৎ থাকে। অর্থাৎ পরকীয়া নারী বা পুরুষের দিকে তাকায় না, তার সম্পর্ক কখনও ভাঙে না।

২) বিশ্বাস
ভালোবাসার ভিত্তি হলো বিশ্বাস। সম্পর্কের প্রতি আস্থা না থাকলে তা বেশিদিন টিকতে পারে না।যারা তাদের জীবনসঙ্গীকে নিজের মত করে বাঁচার স্বাধীনতা দেন, তাদের সম্পর্ক সব সময় সফল হয়।

৩) সম্পর্কের মধ্যে সম্মান এবং সমতা
চাণক্য নীতি অনুসারে, যে ব্যক্তি তার গার্লফ্রেন্ড বা স্ত্রীকে সম্মানের চোখে দেখে, তার সম্পর্ক কখনই ভেঙে যায় না। এমন ব্যক্তি সর্বত্র সম্মান পায়। যে ব্যক্তি প্রেমে কখনও ধন-সম্পদ, মর্যাদার অহংকার দেখায় না, তাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়। প্রেমে নারী পুরুষ উভয়ই সমান।

আরও পড়ুন- ১৫ জুন রাশি পরিবর্তন করবে সূর্য, মেষ থেকে মীন ১২টি রাশির উপর কেমন পড়বে এর প্রভাব

আরও পড়ুন- বৃহস্পতিবারে কেমন থাকবে আপনার প্রেমের জীবন, দেখে নিন ১২ রাশির লাভ লাইফ

আরও পড়ুন- এই মাসে কোনও ভালো খবর পেতে পারেন, জুন মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর

৪)  নিরাপত্তার অনুভূতি
যে ব্যক্তি তার গার্লফ্রেন্ড, স্ত্রীকে নিরাপদ মনে করে। তাদের একটি সুন্দর পরিবেশ দিন। সেখানে ভালোবাসা কখনো কমে না। এটা বিশ্বাস করা হয় যে প্রতিটি মহিলা তার স্বামীর মধ্যে তার পিতার ছায়া দেখেন, আপনি যদি তার সঙ্গে সুরক্ষামূলক আচরণ করেন তবে তিনি কোনও সন্দেহ ছাড়াই আপনার সঙ্গে থাকবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios