Asianet News BanglaAsianet News Bangla

শ্রাবণ মাসের প্রথম শনিবার বিশেষ পরিবর্তন আনবে এই পাঁচ রাশির জীবনে

সঠিকভাবে শনিদেবের পূজা করলে শনি দোষের প্রভাব কমে যায়। শ্রাবণ মাস ভগবান শঙ্করকে উৎসর্গ করা হয়। এমন পরিস্থিতিতে শ্রাবণ মাসের প্রথম শনিবার ভগবান শিব ও শনিদেবের আশীর্বাদ পাওয়ার জন্য একটি বিশেষ কাকতালীয় ঘটনা ঘটছে।

The first Saturday of Sawan is special for these 5 zodiac signs including Aquarius and Capricorn bpsb
Author
Kolkata, First Published Jul 14, 2022, 6:12 PM IST

অনেক রাশিচক্রের জন্য শ্রাবণ মাসের প্রথম শনিবারকে বিশেষ বলে মনে করা হয়। শনিবারকে শনিদেবকে উৎসর্গ করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে শনিবার সঠিকভাবে শনিদেবের পূজা করলে শনি দোষের প্রভাব কমে যায়। শ্রাবণ মাস ভগবান শঙ্করকে উৎসর্গ করা হয়। 

হিন্দু ধর্মে , শ্রাবণ মাসকে ভগবান শিবের ভক্তি ও উপাসনার জন্য শ্রেষ্ঠ বলে মনে করা হয় । শ্রাবণ মাসে শিব সাধনা করলে ব্যক্তির সমস্ত প্রকার কষ্ট ও বাধা দূর হয় এবং তিনি জীবনের সঙ্গে সম্পর্কিত সমস্ত আনন্দ লাভ করেন । দেবতাদের দেবতা মহাদেবের উপাসনা সম্পর্কে বিশ্বাস করা হয় যে, যে ব্যক্তি আন্তরিক চিত্তে শিবের পুজো করেন, তিনি জীবনে কখনই কোনও কিছুর ভয় করেন না এবং শিবের কৃপায় তিনি দিনে দ্বিগুণ উন্নতি করেন। এমন পরিস্থিতিতে শ্রাবণ মাসের প্রথম শনিবার ভগবান শিব ও শনিদেবের আশীর্বাদ পাওয়ার জন্য একটি বিশেষ কাকতালীয় ঘটনা ঘটছে।

শ্রাবণ মাসের প্রথম শনিবার এই রাশিগুলির জন্য বিশেষ সময় আনবে

বর্তমানে, শনি মকর রাশিতে পিছিয়ে যাচ্ছে। ১২ জুলাই, শনি কুম্ভ থেকে মকর রাশিতে প্রবেশ করেছে। মকর রাশিতে শনির আগমনের কারণে ধনু, মকর ও কুম্ভ রাশিতে শনির অর্ধশতকের প্রভাব রয়েছে। যেখানে মিথুন ও তুলা রাশির জাতক জাতিকাদের উপর আবার শুরু হয়েছে শনি ধাইয়া। শনির এই অবস্থান ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত থাকবে। এর পরে শনি আবার পথে গমন করবেন এবং কুম্ভ রাশিতে আসবেন। যার কারণে ধনু, তুলা ও মিথুন থেকে শনির দশা দূর হবে।

শনিদেবকে খুশি করার উপায়-
শনিদেবকে খুশি করার জন্য শনিবারকে বিশেষ দিন হিসেবে ধরা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেব এবং ভোলেনাথ উভয়েই শনি উপাচারে সন্তুষ্ট হন। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী শনিবার সরিষার তেল কেনা উচিত নয়। এটা করা অশুভ।

এই দিনে শনিদেবকে সরিষার তেল দিয়ে অভিষেক করতে হবে এবং সরিষার তেল দান করতে হবে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, শনিবার লোহা বা লোহার তৈরি জিনিস কেনা উচিত নয়। এই দিনে লোহার তৈরি জিনিস দান করা শুভ বলে মনে করা হয়। শনিবার শনি চালিসা পাঠ করা উপকারী বলে মনে করা হয়। শনিবার পিপল গাছের সামনে সরিষার তেলের প্রদীপ জ্বালাতে হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios