বাস্তু শাস্ত্র আমাদের জীবনের সঙ্গে গভীরভাবে যুক্ত। যদি কোনও নির্মাণ বস্তুর নিয়ম অনুসারে না হয় তবে জীবনে সমস্যা হতে পারে। বাস্তুশাস্ত্র মতে, সঠিক দিক থেকে কোনও কাজ না করা হলে সেই কাজে সফলতা আসে না। আমাদের প্রতিদিনের জীবনে অনেকগুলি এমন জিনিস রয়েছে যেগুলি সঠিক নির্দেশ অনুযায়ী রাখা গুরুত্বপূর্ণ। আজ জানাবো বাস্তুর এমন কয়েকটি দৈনন্দিন বস্তুর সঠিক দিক, যা ভুল অবস্থানে থাকলে সরাসরি প্রভাব ফেলে বাড়়ির উপর। জেনে নিন সেগুলি কি কি-

উপাসনা ঘর-  উপাসনা স্থানটি এমনভাবে তৈরি করা উচিত যাতে উপাসনা করার সময় আপনার উত্তর-পূর্ব বা উত্তর-পশ্চিম দিকের মুখোমুখি থাকবে। বাড়ির মন্দিরটি উত্তর-পূর্ব কোণে তৈরি করা উচিত। এর ফলে বাস্তুতে পজেটিভ শক্তি বৃদ্ধি পায়।

খাওয়ার সময়-  বাস্তু শাস্ত্রে খাওয়ার সঠিক দিকটিও ব্যাখ্যা করা আছে। খাবার খাওয়ার সময়, খাবারের প্লেটটি দক্ষিণ-পূর্ব দিকে রাখতে হবে এবং আপনার মুখটি পূর্ব দিকে হওয়া উচিত। এতে শরীরের সুস্থতা বজায় থাকে।

শোওয়ার সময়-  শয়নকক্ষে আপনার বিছানা দক্ষিণ এবং উত্তর দিকে রাখা উচিত। আপনার বিছানাটি এমনভাবে রাখুন যাতে আপনার মুখটি দক্ষিণের দিকে থাকে। ঘুমের সময় আপনার পা উত্তর দিকে হবে।

জলের অবস্থান-  বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল পথে জল প্রবাহের কারণে বাড়িতে আর্থিক সমস্যা দেখা দেয়। বাড়ির উত্তর-পূর্ব দিকে জলের জায়গা তৈরি করুন এবং সেই জায়গা থেকে পুরো বাড়িতে জল সরবরাহের ব্যবস্থা করুন।