Asianet News BanglaAsianet News Bangla

লক্ষ্মীপুজোর মুখেই বাড়িতে থেকে বের করেদিন দিন এই জিনিসগুলি, মিলবে কৃপাদৃষ্টি, থাাকবে অর্থ

ধর্মীয় বিশ্বাস অনুযায়ী মা লক্ষ্মী এই দীপাবলীতে বাড়িতে আসেন। দীপাবলীতে তাঁর আগমনের জন্য অনেকেই বাড়িতে লক্ষ্মী পুজো করেন। 

these astro tips can gives you good financial support bjc
Author
Kolkata, First Published Oct 17, 2021, 9:41 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীপাবলি ভারতের বৃহত্তম এবং গুরুত্বপূর্ণ উত্সবগুলির মধ্যে একটি। দীপাবলি প্রদীপের বা আলোর উত্সব। আধ্যাত্মিকভাবে, এটি 'অন্ধকারের উপরে আলোর বিজয়' বোঝায়। কার্তিক মাসের অমাবস্যার দিন দীপাবলী উদযাপিত হয়।  ধর্মীয় বিশ্বাস অনুযায়ী মা লক্ষ্মী এই দীপাবলীতে বাড়িতে আসেন। দীপাবলীতে তাঁর আগমনের জন্য অনেকেই বাড়িতে লক্ষ্মী পুজো করেন। তবে এমন কিছু গুরুত্বপূর্ণ কাজ রয়েছে যা দিওয়ালির আগেই করা উচিত। জেনে নিন সেগুলি কি কি-

দিওয়ালির আগে বাড়িতে ভাঙা আয়না থাকলে তা সরিয়ে ফেলতে হবে। বাস্তু শাস্ত্রের মতে, ভাঙা আয়না রাখলে ঘরে নেতিবাচক শক্তি থাকে। তেমনি ঘরে ভাঙা আসবাব রাখাও অত্যন্ত অসঙ্গত বলে মনে করা হয়। এই সময় বাড়িতে দেব-দেবীদের খণ্ডিত প্রতিমা থাকাও উচিত নয়। দিওয়ালির আগে এই ধরণের ছবি এবং প্রতিমাগুলিকে কোনও পবিত্র স্থানে নিয়ে গিয়ে রেখে দেওয়া ভাসান দিয়ে দেওয়া উচিৎ। ভাঙা পাত্রগুলি ঘরে বিভেদের কারণ হিসাবে বিবেচিত হয়। তাই ভাঙা পাত্রগুলি ঘরে রাখতে হবে না। বিশেষ করে দিওয়ালির আগে তাদের পরিবর্তন করা উচিত।

আরও পড়ুন- নভেম্বর মাসে জন্ম, তবে আপনার মধ্যে এই রয়েছে এই বিশেষ গুণগুলি

these astro tips can gives you good financial support bjc

 দীপাবলির আগে ধনতেরাসে নতুন বাসন কেনার রীতি আছে। দিওয়ালির আগে, আপনি যে জুতো এবং জুতো ব্যবহার করেন না সেগুলি সরিয়ে ফেলা উচিত। ছেড়া এবং পুরানো জুতা এবং থাকলে তা ঘরে নেতিবাচকতা তৈরি করে। এছাড়া ঘরে বন্ধ হয়ে যাওয়া ঘড়িটি ঠিক করে নেওয়া উচিত। বন্ধ ঘড়িটি অগ্রগতির পথে বাধার প্রতীক। এছাড়া ঘরে যদি কোনও খারাপ বৈদ্যুতিন যন্ত্র অচল অবস্থায় থাকে তবে তা হয় দিওয়ালির আগেই ঠিক করে নিন নইলে বাড়ির বাইরে করে দিন। ছাদ পরিষ্কার রাখুন এবং সেখানে কোনও ধরণের আবর্জনা জমতে দেবেন না।

      these astro tips can gives you good financial support bjc

 these astro tips can gives you good financial support bjc

Follow Us:
Download App:
  • android
  • ios