Asianet News BanglaAsianet News Bangla

বাড়ি থেকে অশুভ দৃষ্টি সরিয়ে ফেলুন, বিশ্বকর্মার পুজোর দিনই এই বাস্তু নিয়ম শুরু করুন

আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। বাস্তুর এই নিয়মগুলি জানলেই কোনওদিন উটকো ঝামেলা হানা দেবে না আপনার বাড়িতে। 

these atrology tips can reduce your family problem bjc
Author
Kolkata, First Published Sep 17, 2021, 12:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাড়িতে অশান্তি, নিত্য ঝামেলা থেকে মুক্তির উপায়, এবার বাস্তু নিয়মে নিরাময় হবে সব অন্ধকার। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। বাস্তুর এই নিয়মগুলি জানলেই কোনওদিন উটকো ঝামেলা হানা দেবে না আপনার বাড়িতে। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে পালন করুন বাস্তুর এই নিয়মগুলি। 

these atrology tips can reduce your family problem bjc

দরজার সামনে ফুলের সুন্দর ছবি রাখুন। প্রয়োজনে সূর্যমুখী ফুলের ছবি রাখতে পারেন। বাড়তি ঝামেলা থেতে মুক্তি পেতে স্নানের জল রোদে রেখে সেই জলে স্নান করুন। বাড়ির চারপাশে শুকনো বা মরা গাছ থাকলে, তা যত দ্রুত সম্ভব অপসারণ করুন। বাড়ির মূল প্রবেশ পথ সব সময় পরিস্কার ও পরিচ্ছন্ন রাখুন। এতে বাড়িতে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়। সম্ভব হলে প্রধান প্রবেশ দরজায় চৌকাঠ একটু উঁচু করে দিন। যাতে ঘরের মধ্যে বাইরের আবর্জনা প্রবেশ করতে না পারে। পাশাপাশি ঘরের দক্ষিণ পশ্চিম কোন কখনোই অন্ধকার রাখবেন না। প্রয়োজনে আলো জ্বেলে রাখুন। প্রতিদিন গরু বা কুকুর-কে অন্ন দান করুন। এতে বহু বাধা কেটে যায়। 

আরও পড়ুন-অ্যাকোরিয়াম কেবল সৌন্দর্য নয়, পরিবারে সুখ বয়ে আনতেও মোক্ষম উপাদান, জানুন বাস্তু টিপস

আরও পড়ুন-হাতে এক মাসেরও কম সময়, সন্ধিপুজো থেকে অষ্টমী আরতী, চটজলদি জেনে নিন এবার দুর্গাপুজোর নিঘন্ট

সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। প্রাচীন যুগে স্থপতিরা কেবল নিছক তৈরির কাজ করতেন না, নির্মাণশৈলী ও পরিকল্পনার বিষয়টিও তদারক করতে হত তাঁদের।

 these atrology tips can reduce your family problem bjc
 

these atrology tips can reduce your family problem bjc

Follow Us:
Download App:
  • android
  • ios