বর্তমানে প্রশ্নকর্তার জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। এই জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের আগামী কয়েক মাসের মধ্যেই অর্থভাগ্য খুলে যাবে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি আছে কি না!

আরও পড়ুন- প্রাচীণ এই নিয়মগুলি আজও পালন করা হয়, এগুলির রয়েছে বিশেষ উপকারীতা ও বৈজ্ঞানিক ব্যাখা

মিথুন- এই রাশির জাতক জাতিকাদের আগামী ২ মাসের মধ্যেই পরিস্থিতির পরিবর্তন শুরু হওয়ার আশঙ্কা রয়েছে। সেই সময় থেকে খুবই ভালো কাটবে। তবে ব্যবসায়ীরা সামান্য আর্থিক সমস্যায় পড়তে পারেন। তবে সহজেই সেই সমস্যা কাটিয়ে উঠবেন।

কন্যা রাশি- জ্যোতিষশাস্ত্র মতে শুক্র হল ধনসম্পদের গ্রহ। আর শুক্র গ্রহ কন্যা রাশির উপর অবস্থান করবে। শুক্র গ্রহ যদি ভালো অবস্থানে থাকলে ঘরবাড়ি থেকে শুরু করে অর্থ সম্পত্তির প্রাপ্তি যোগ থাকে। সেই অনুযায়ী আগামী কয়েক মাসে কন্যা রাশির জাতক জাতিকাদের অর্থভাগ্য খুবই ভালো থাকবে।

আরও পড়ুন- মে মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন

ধনু রাশি- জ্যোতিষীদের মতে এই রাশির জাতক-জাতিকারা এই মাসে নানা সুযোগ সুবিধা পাবেন। আর্থিক দিক আগামী কয়েক মাস এদের খুব ভালো যাবে। নতুন চাকরির সুযোগ পাবেন। ব্যবসায়ীদের ও লাভের পরিমান মোটের উপর ভালোই থাকবে। তবে শারীরিক সমস্যা মাঝামাঝি সময়ে দেখা দিলেও তা কেটে যাবে।

মকর রাশি- এই রাশির উপরেও শুক্রের প্রভাব আছে। শুক্রের প্রভাবের ফলে এই রাশির জাতক জাতিকাদের অর্থপ্রাপ্তির যোগ রয়েছে। নতুন কাজের সুযোগ আসবে। পারিবারিক শান্তিও বজায় থাকবে। তবে ব্যয়ও হবে প্রচুর।