Asianet News BanglaAsianet News Bangla

১১৯ দিন ধরে বিশেষ অবস্থানে বৃহস্পতি, গুরু গ্রহের কৃপা পাবে এই রাশি

বৃহস্পতি যখনই পিছিয়ে যায়, তখন তার গতি কমে যায়। গুরুকে ধন, সম্পদ, সন্তান ও শিক্ষার কারক বলে মনে করা হয়। যাঁদের কুণ্ডলীতে গুরু বলীয়ান, তাঁরা সম্পদ, সমৃদ্ধি, সন্তানের সুখ ও শিক্ষা লাভ করেন। বৃহস্পতি পিছিয়ে গেলেও গুরুগ্রহ কিছু রাশির জাতকদের অনেক কিছু দেবেন।

These zodiac signs will receive the grace of Jupiter, Jupiter in a special position for 119 days bpsb
Author
Kolkata, First Published May 27, 2022, 6:10 PM IST

জুলাই মাসে বৃহস্পতি পিছিয়ে যাচ্ছে, তাই বৃহস্পতি 119 দিন পিছিয়ে থাকবে। নভেম্বর পর্যন্ত বৃহস্পতি পিছিয়ে যাবে। নিজ রাশিতে অবস্থান করলে গুরু বিপরীত দিকে গমন করবেন। বৃহস্পতি গ্রহের পিছিয়ে যাওয়ার কারণে এই রাশিগুলির উপর কী প্রভাব পড়বে। বৃহস্পতি ২৯শে জুলাই পিছিয়ে যাবে এবং এইভাবে ২৪শে নভেম্বর ২০২২-এ বিপরীত দিক অনুসরণ করে তার অবস্থানে ফিরে আসবে। এর আগে অক্টোবরে বৃহস্পতি আবার মীন রাশিতে প্রবেশ করবে।

বৃহস্পতি যখনই পিছিয়ে যায়, তখন তার গতি কমে যায়। গুরুকে ধন, সম্পদ, সন্তান ও শিক্ষার কারক বলে মনে করা হয়। যাঁদের কুণ্ডলীতে গুরু বলীয়ান, তাঁরা সম্পদ, সমৃদ্ধি, সন্তানের সুখ ও শিক্ষা লাভ করেন। বৃহস্পতি পিছিয়ে গেলেও গুরুগ্রহ কিছু রাশির জাতকদের অনেক কিছু দেবেন।

কোন কোন রাশি পাবে কৃপা

মেষ, কর্কট, তুলা এবং মকর রাশির জন্য বৃহস্পতি গ্রহের পিছিয়ে যাওয়া খুবই উপকারী হবে। এই লোকেরা যে কাজে হাত দেবে তাতেই সফলতা পাবে। এই সময়টি মিথুন, কন্যা, ধনু এবং মীন রাশির জন্য খুব ভালো যাবে। বৃষ, সিংহ, বৃশ্চিক, কুম্ভ রাশির জন্য কিছু সময় সমস্যা তৈরি করবে। এই রাশির মানুষদের উপর খুব কম প্রভাব পড়বে, তবে তাদের জীবনযাত্রায় কিছু পরিবর্তন আসবে।

মোট ১১৯ দিন এই রাশির জাতকদের সমস্যায় পড়তে হবে। এদিকে অক্টোবরে বৃহস্পতি আবার মীন রাশিতে আসবে। বৃহস্পতি দুই ধাপে মীন রাশিতে প্রবেশ করছে। প্রথমে এপ্রিলে তারপর অক্টোবরে। এর মধ্যে দুবার পিছনে সরে যাবে। জ্যোতিষ মতে, যে কোন গ্রহের অবস্থার পরিবর্তনের প্রভাব পড়ে প্রতিটি রাশির ওপর। কোনও রাশির শুরু হয় ভালো সময় তো কারও খারাপ সময়। 

জ্যোতিষশাস্ত্র মতে, বৃহস্পতি গ্রহের কৃপা আমাদের সকলের উপরেই বর্তমান। এই গ্রহ যে স্থানে দৃষ্টি দেয় সেই ভাবে শুভ ফল বৃদ্ধি করে। নব গ্রহের মধ্যে সব চেয়ে বড় দেবগুরু বৃহস্পতি। রাশিচক্রে বৃহস্পতি প্রদক্ষিণ করতে সময় নেয় ১২ বছর। রাশিচক্রে যদি এই গ্রহ শুভ অবস্থানে থাকে তবে সেই জাতক-জাতিকা নীতিপরায়ণ, জ্ঞানী, ধার্মিক ও ধনবান হন। বৃহস্পতির প্রভাব অধিকাংশই শুভ হয়।

জাতক জাতিকার লগ্নে বৃহস্পতি থাকলে তিনি সবদিক থেকে সুখী হন। লগ্নের দ্বিতীয় ঘরে বৃহস্পতি থাকলে জাতক সুন্দরী নারীর স্বামী হন। অর্থবান এবং দাম্ভিক হন কিন্তু সবার প্রিয় হন। লগ্নের তৃতীয়ে বৃহস্পতি থাকলে ভাইরা অর্থবান হয়। জাতক ভাইদের সাহায্য পায় এবং ভালো কাজে লিপ্ত থাকে ও সাহায্যও করে।  লগ্নের চতুর্থ ঘরে বৃহস্পতি থাকলে সবার থেকে আদর ও সম্মান লাভ করে থাকে। নিজস্ব গাড়িতেই যাতায়াত করেন।  লগ্নের পঞ্চম ঘরে বৃহস্পতি থাকলে সেই ব্যক্তি বিদ্বান, বিজ্ঞ, চিন্তাশীল, সর্বজনপ্রিয় ও সুখী হন। লগ্নের ষষ্ঠ ভাবে বৃহস্পতি থাকলে সেই জাতক বা জাতিকা অসুস্থতায় ভোগে ও শত্রুদের জয় করে।

Follow Us:
Download App:
  • android
  • ios