Asianet News BanglaAsianet News Bangla

এই রাশিগুলি হল রাহুর প্রিয় রাশি, এদের উপর রাহুর প্রভাব শুভ ফল দেয়

জীবনের আকস্মিক ভালো বা খারাপ ঘটনার পিছনে রাহুর ভূমিকা রয়েছে বলে মনে করা হয়। কুন্ডলীতে যদি শুভ না হয়, তবে এটি খারাপ অভ্যাস এবং খারাপ সঙ্গও দেয়। দাম্পত্য জীবন প্রভাবিত হয়, প্রেমের সম্পর্কেও বাধা দেয়। স্বাস্থ্য সংক্রান্ত এমন সমস্যা দিতে পারলে দেরিতে জানা যায়।
 

These Zodiacs are Rahu s favorite effects of Rahu gives them good results BDD
Author
First Published Aug 16, 2022, 9:31 AM IST

রাহুকে জ্যোতিষশাস্ত্রে একটি বিশেষ গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। এর মহিমা বোধগম্য নয়। তাই রাহুকে অধরা গ্রহ বলা হয়। রাহু একটি ক্ষতিকর গ্রহ, তবে এর অর্থ এই নয় যে এটি সর্বদা খারাপ ফলাফল দেয়। কিছু পরিস্থিতিতে, এটি দুর্দান্ত ফলাফলও দেয়, যা কল্পনাও করা যায় না।

জীবনে রাহুর প্রভাব-
রাহুকে জীবনের আকস্মিক ঘটনার কারণ বলা হয়। রাহু সম্পর্কে বলা হয় যে এটি এমন একটি গ্রহ যা ব্যক্তির অহংকার ভাঙে। জীবনের আকস্মিক ভালো বা খারাপ ঘটনার পিছনে রাহুর ভূমিকা রয়েছে বলে মনে করা হয়। কুন্ডলীতে যদি শুভ না হয়, তবে এটি খারাপ অভ্যাস এবং খারাপ সঙ্গও দেয়। দাম্পত্য জীবন প্রভাবিত হয়, প্রেমের সম্পর্কেও বাধা দেয়। স্বাস্থ্য সংক্রান্ত এমন সমস্যা দিতে পারলে দেরিতে জানা যায়।

রাহুর প্রিয় রাশি-
রাহু সবার জন্য খারাপ নয়। রাহুও কিছু পরিস্থিতিতে ভালো ফল দেয়। রাহুর কিছু প্রিয় রাশিও রয়েছে যেখানে রাহু বসে বসে খুব শুভ ফল দেয়। আসুন জেনে নেই এই রাশিচক্র সম্পর্কে-

সিংহ রাশি - সিংহ রাশিকে রাহুর প্রিয় রাশি হিসেবে বর্ণনা করা হয়েছে। রাহু যখন সিংহ রাশিতে থাকে তখন খুব শুভ ফল দেয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সিংহ রাশির রাহু জীবনে হঠাৎ আর্থিক লাভ দেয়, এটি জীবন পরিবর্তন করে। রাহু সকল প্রকার সুখ দান করেন।

বৃশ্চিক রাশি - রাহুর কাছে এই রাশিও অত্যন্ত প্রিয়। বৃশ্চিক রাশির জাতকদের রাহু শুভ ফল দেয়। এই ধরনের লোকেরা ব্যবসা এবং চাকরিতে খুব ভাল পারফর্ম করে। তাদের আয়ের উৎস অনেক। টাকার অভাব নেই। তারা হঠাৎ করেই জীবনে উচ্চ পদ লাভ করে।

রাহু গ্রহ অশুভ হলে কি হয়?
রাহু একটি ছায়া গ্রহ। এটা সবসময় বাঁকা হয়। অর্থাৎ এটি বিপরীত দিকে চলে। জ্যোতিষশাস্ত্রে, রাহুকে জীবনের আকস্মিক ঘটনার কারক হিসাবে বিবেচনা করা হয়। এর সাথে অশুভ হলে তা বিভ্রান্তি, মানসিক চাপ, বিচ্ছেদ, মারাত্মক রোগ, অর্থহানি, শত্রুর সংখ্যা বৃদ্ধি, বিবাহিত জীবনে বাধা এবং সন্তান জন্মদানের যোগান দেয়। এর সাথে যাদের রাহু অশুভ হয় বা এই গ্রহন দোষ, কাল সর্প দোষ, পিত্র দোষ বা গুরু চন্ডাল যোগ ইত্যাদির কারণে কুণ্ডলী তৈরি হয়, তখন এই ধরনের ব্যক্তি অনেক সংগ্রামের পরেই জীবনে সবকিছু পান।

আরও পড়ুন- ২০২২ সালে জন্মাষ্টমী ১৮ ও ১৯ আগস্ট দুই দিন থাকবে, জেনে নিন আপনার জন্য উপবাসের সঠিক তারিখ কোনটি

আরও পড়ুন- জন্মাষ্টমী ২০২২ এই বছরে এই দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ, শুভ যোগ-সহ জেনে নিন গোপাল পুজো করার সঠিক তিথি ও সময়

আরও পড়ুন- দুর্বল বুধের প্রভাব জীবনে আনে অসংখ্য সমস্যা, জেনে নিন দুর্বল বুধের কী কী লক্ষণ


রাহুকে কিভাবে শুভ করা যায়?
জ্যোতিষশাস্ত্রে রাহুকে শুভ করার প্রতিকার দেওয়া হয়েছে। রাহুর প্রতিকার যথাসময়ে করতে হবে। জীবনে রাহুর লক্ষণ দেখা দিলে তা গুরুত্ব সহকারে নেওয়া উচিত, অন্যথায় এর প্রভাব খুব দ্রুত বাড়ে, আসুন জেনে নেই রাহুর প্রতিকার-
শ্রাবণ মাসের উপায়- শুরু হয়েছে শ্রাবণ মাস। শনি ও সোমবার জলে কালো তিল মিশিয়ে শিবলিঙ্গে নিবেদন করুন।

রাহু মন্ত্র - ওম ভ্রম ভ্রম ভ্রোঁ সহ রাহু নমঃ

Follow Us:
Download App:
  • android
  • ios