প্রায়শই জীবনে এমন ঘটনা ঘটে থাকে যে ইচ্ছা করার পরেও আমাদের ঘরে অর্থ থাকে না। এর অনেক কারণ থাকতে পারে। বাস্তু শাস্ত্র মতে, যে কিছু জিনিস আছে যা আপনি যদি আপনার সঙ্গে রাখেন তবে আপনার অর্থনাশ হতে পারে। সে রকমই যদি এই জিনিসগুলি আপনার কাছে থাকে তবে আপনি আর্থিক সঙ্কটের শিকার হতে পারেন। তাই আপনি যদি সব সময় অর্থ উপার্জন করতে চান, তবে বাড়ি থেকে এই জিনিসগুলি সরিয়ে ফেলুন।

শুকনো ফুল বা মালা কখনই পুজোর ঘরে রাখা উচিত নয়। মন্দিরটি পরিষ্কার রাখা খুব জরুরি। বাস্তু মতে পুজোর ঘরে বাসি ফুলের মালা রাখলে দারিদ্র্যতা আসে। যদি আপনার ঘড়িটি বন্ধ হয়ে যায়, অবিলম্বে তা ঠিক করুন। বাস্তু শাস্ত্রের মতে বন্ধ হয়ে যাওয়া ঘড়ি রেখে দেওয়া শুভ নয়। আসলে, বন্ধ ঘড়ি নেতিবাচকতা বাড়ায়। বন্ধ ঘড়ি পরলে এবং বাড়িতে রাখলে ক্ষতি হতে পারে।

ভাঙা জিনিসপত্র কখনও ঘরে রাখবেন না। এটা বিশ্বাস করা হয় যে এই ধরনের জিনিস ঘরে থাকলে কখনও আর্থিক উন্নতি হয় না। ভাঙা পাত্রে কখনই খাবার পরিবেশন করা উচিত নয়। এটি পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উপর প্রভাব পড়ে। ঘরে কোনও ভাঙা বা খারাপ ট্যাপ থাকা উচিত নয়। যদি কোনও কারণে ট্যাপ থেকে জল প্রবাহিত হয়, তা অবিলম্বে মেরামত করা উচিত। বাস্তুশাস্ত্রের মতে, যে বাড়িতে সর্বদা কল থেকে জল পড়তে থাকে সেখানে কখনও কোনও আয় উন্নতি হয় না।

বাস্তু শাস্ত্রের মতে, যে ঘরে যে দেয়াল ফাটল রয়েছে তার সমস্ত অর্থ বাড়ির সদস্যদের অসুস্থতায় ব্যয় হয়। অতএব, ভাঙা প্রাচীর বা দেয়ালের ফাটলগুলি অবিলম্বে মেরামত করা উচিত। এটা বিশ্বাস করা হয় যে যে বাড়িতে ময়লা আছে সেখানে মা লক্ষ্মী বাস করেন না। বাড়িটি সর্বদা পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখুন। বাড়ির পূর্ব-উত্তর দিকে কখনই ময়লা থাকা উচিত নয় কারণ এই দিকটি ঈশ্বরের বাসস্থান হিসাবে পরিচিত।