Asianet News BanglaAsianet News Bangla

এই মাস ব্যাবসার জন্য খুব শুভ, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবে কুম্ভ রাশির

বাংলা বছরের পঞ্চম মাস ভাদ্র। পাশাপাশি রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের পঞ্চম মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Varda 2022 how will affect on Aquarius Zodiac according to astrology BDD
Author
First Published Aug 31, 2022, 7:35 AM IST

গ্রেগরীয় বর্ষপঞ্জির ভাদ্র মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে ভাদ্র মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "ভাদ্র" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে ভাদ্র মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। এই মাসে সন্ধ্যা বেলায় মাঝে মাঝে কালবৈশাখী ঝড় ওঠে। এই ঝড়ে মাঝে মাঝেই প্রচুর ক্ষয়ক্ষতি ঘটে।

কুম্ভ রাশির ব্যক্তিত্ব-
রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির প্রথম জীবনে প্রচুর কষ্ট পেলেও পরে সুখভোগ করে থাকে। জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে। এই এরা সাধারণত ভাল স্বভাবের কিন্তু গ্রহ দোষ থাকলে খল ও নিষ্ঠুর প্রকৃতির হয়ে ওঠে। শনি গ্রহের এই জাতকরাও একা থাকতে ভালবাসে। এদের জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে, বিশেষ করে ২৫ থেকে ৫৩ বছর বয়সের মধ্যে। কোনও কোনও ক্ষেত্রে চরিত্রের দোষে কুপথে যেতে দেখা যায়। এদের অন্তরে যোগীভাব প্রবল থাকে। চাকরির থেকে ব্যবসা ভাগ্য ভাল হয়। তবে জেনে নেওয়া যাক ভাদ্র মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

ভাদ্র মাস কেমন প্রভাব ফেলবে-
ভাদ্র মাসের প্রথম দিকে কুম্ভ রাশির জাতকদের তাদের আর্থিক অবস্থাকে শক্তিশালী করার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা করতে হবে, যারা কোনও ধরণের সমস্যার সম্মুখীন হচ্ছেন, তাদের ধৈর্য এবং সংযমের সঙ্গে একটি উপায় খুঁজে বের করতে হবে। . এই মাসে, আপনার বিরোধীরা সক্রিয় থাকবে এবং আপনাকে দুর্বল করার জন্য সমস্ত ধরণের ষড়যন্ত্র করতে পারে, যার জন্য সাবধান হওয়া দরকার। এত কিছুর পরেও, নিজেকে দুর্বল হতে দেবেন না, হঠাৎ কোথাও থেকে আপনার হাতে টাকা আসতে পারে, যা আর্থিক সংকটকে কমিয়ে দেবে। অফিসে কাজ করতে মন না থাকার কারণে কাজ করতে গিয়ে ভুল হতেই পারে, কাঙ্ক্ষিত শর্ত না থাকার পরও কাজে মনোযোগ দিন যাতে কোনও ভুল না হয়।

গ্রাহকদের বিরক্ত করবেন না, ভালবাসার সঙ্গে কথা বলুন 
যাদের বিদেশী পণ্যের ব্যবসা আছে তাদের জন্য ভাদ্র মাস সেরা মাস, ব্যবসায়ীদের সঙ্গে গ্রাহকদের বিবাদ হতে পারে, যার কারণে গ্রাহকরা রাগান্বিত হতে পারে, তাই গ্রাহকদের সঙ্গে ভালবাসার সঙ্গে কথা বলুন এবং তারা যদি ভুল কিছু বলে থাকেন। তাই তাদের উপেক্ষা করুন এবং বোঝানোর চেষ্টা করুন। তাদের অর্থ সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য এই মাসটি শুভ হবে। যে যুবক-যুবতীরা বিদেশে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন বা অপেক্ষা করছেন, এই মাস নিশ্চয়ই তাদের জন্য সুযোগ নিয়ে এসেছে, শুধু তাদের প্রচেষ্টার কোনও কমতি থাকার কথা নয়।

জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক মজবুত করুন
পরিবারে জীবনসঙ্গীকে ক্ষেত্র বিশেষে সাহায্য করতে হবে। আপনার স্ত্রীর সঙ্গে সম্পর্ককে দৃঢ় রাখতে হবে এবং বিশ্বাস ও ভালোবাসা হারিয়ে যাবে না। এর পাশাপাশি ছোট ভাইবোনদের স্বাস্থ্যের দিকে একটু খেয়াল রাখতে হবে। এই রাশির ছোট বাচ্চাদের রাতে অবশ্যই ব্রাশ করা উচিত, তা না হলে দাঁতে খাবার পচে গহ্বর হতে পারে। ১৫ তারিখের পরে, যেখানে পরিবারের কোনও বয়স্ক ব্যক্তির স্বাস্থ্য নিয়ে উদ্বেগ থাকবে, সেখানে পিতার শৃঙ্খলাবদ্ধ আচরণের কারণে আপনি বিরক্ত হতে পারেন।

আরও পড়ুন- এই মাসে ব্যবসার উন্নতির যোগ রয়েছে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো মেষ রাশির

আরও পড়ুন- এই মাসে শারীরিক সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো বৃষ রাশির

আরও পড়ুন- এই মাসে ব্যবসার উন্নতির যোগ রয়েছে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো মিথুন রাশির

স্বাস্থ্যের যত্ন নিন, শারীরিক পরিশ্রমও করুন
গ্রহের অবস্থান আপনাকে পেট সংক্রান্ত সমস্যা দিতে পারে, বিশেষ করে কোষ্ঠকাঠিন্যের কারণে সৃষ্ট সমস্যা আপনাকে বেশি বিরক্ত করবে। পাইলসের মতো রোগ সম্পর্কেও সচেতন হতে হবে। শারীরিক পরিশ্রমের অভাব এবং অনিয়ন্ত্রিত খাওয়া আপনার স্বাস্থ্যের জন্য মারাত্মক হবে। যারা বিপি রোগী তাদের রাগ এড়িয়ে চোখের সমস্যা সম্পর্কে সতর্ক থাকতে হবে এবং ডাক্তারকে দেখাতে হবে। ধর্মীয় বিষয়ে আপনার আগ্রহ বাড়বে, পিতামাতার উচিত সন্তানদের স্বভাবের প্রতি খেয়াল রাখা, তারা মিথ্যা বলতে পারে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios