Asianet News BanglaAsianet News Bangla

এই মাসে ছোটখাটো বিষয় নিয়ে বিবাদ ঝামেলার সৃষ্টি হতে পারে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবে বৃশ্চিক রাশির

বাংলা বছরের পঞ্চম মাস ভাদ্র। পাশাপাশি রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের পঞ্চম মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Varda 2022 how will affect on Scorpio Zodiac according to astrology BDD
Author
First Published Aug 28, 2022, 7:40 AM IST

গ্রেগরীয় বর্ষপঞ্জির ভাদ্র মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে ভাদ্র মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "ভাদ্র" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে ভাদ্র মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। এই মাসে সন্ধ্যা বেলায় মাঝে মাঝে কালবৈশাখী ঝড় ওঠে। এই ঝড়ে মাঝে মাঝেই প্রচুর ক্ষয়ক্ষতি ঘটে।

ভাদ্র মাস কেমন প্রভাব ফেলবে-
ভাদ্র মাসে বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের বোঝার চেষ্টা করা উচিত, ছোটখাটো বিষয়ে কারও সঙ্গে বিবাদ করবেন না। আপনার কাছাকাছি যারা আছে তাদের উপর রাগ আসবে। এই মাসে আপনাকে মনে রাখতে হবে যে আপনার খুব কাছের কেউ যেন আপনার ক্রোধের অংশ না হয়। মাসের মাঝামাঝি আত্মবিশ্বাসের মাত্রা কিছুটা কম থাকবে তবে চিন্তা করার দরকার নেই। একজনকে ভবিষ্যতের জন্য পরিকল্পনা করা উচিত এবং একই সঙ্গে ধীরে ধীরে এগিয়ে যাওয়া উপকারী হবে।

আর্থিক ও কর্মজীবন- 
সহকর্মী এবং অধীনস্থরা এই মাসে অফিসে ছুটিতে যেতে পারেন। এমন পরিস্থিতিতে তাদের কাজের বোঝা আপনার কাঁধেও পড়তে পারে। আপনি একটি ইতিবাচক উপায় সবকিছু চিন্তা করা উচিত. অফিসে অধীনস্থদের উপর অকারণে রাগ করবেন না। দ্বাদশ শ্রেণির পর অফিসের অবস্থা ভালো হবে। কাজও সময়মতো শেষ হবে বলে মনে হচ্ছে। কিছু জটিল কাজ প্রথম ১৫ দিনের জন্য ব্যবসায়ীদের সমস্যায় ফেলতে পারে, তবে ধীরে ধীরে এটি সমাধান হতে শুরু করবে। ব্যবসায়ীরা অংশীদারিত্বে লাভবান হবেন। ব্যবসা করতে এবং বড় করার পরিকল্পনা থাকতে হবে। যারা ইলেকট্রনিক বিলাসবহুল সামগ্রীর ব্যবসা করছেন তাদের জন্য এই মাসটি সুবিধা প্রদানের মধ্য দিয়ে যাবে।

স্বাস্থ্য- 
হৃদরোগীদের এই মাসে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ডাক্তার যদি কোনো ব্যায়াম বলে থাকেন এবং আপনি তা করতে না পারেন, তাহলে এখনই কার্ডিও ব্যায়াম করার নিয়ম করুন। রোগের ক্ষেত্রে ওষুধের চেয়ে ব্যায়াম বেশি কাজ করবে কারণ ব্যায়াম করলেই সমাধান পাওয়া যাবে। মাসের মাঝামাঝি সময়ে স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিন, অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলুন। নারীদের স্বাস্থ্য সম্পর্কে সতর্ক হতে হবে। এই সময় আপনি হরমোনের সমস্যা নিয়ে চিন্তিত হতে পারেন। পেটে জ্বালাপোড়া, কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যায় পড়তে হতে পারে। এমন পরিস্থিতিতে অতিরিক্ত মরিচ-মসলাযুক্ত খাবার খাওয়া এড়িয়ে চলতে হবে।

আরও পড়ুন- এই মাসে ব্যবসার উন্নতির যোগ রয়েছে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো মেষ রাশির

আরও পড়ুন- এই মাসে শারীরিক সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো বৃষ রাশির

আরও পড়ুন- এই মাসে ব্যবসার উন্নতির যোগ রয়েছে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো মিথুন রাশির

পরিবার ও সমাজ- 
পারিবারিক বিষয়ে কথা বললে ভাদ্র মাসটি আচার-অনুষ্ঠানে পরিপূর্ণ। ইবাদত বেশি হবে, অন্যদিকে পুজো পাঠ করতেও মন লাগবে। আপনি যদি দীর্ঘদিন ধরে কোনও বন্ধুর সঙ্গে দেখা না করেন তবে আপনার তাদের সঙ্গে দেখা করে সময় ব্যয় করা উচিত। জীবনসঙ্গী এই মাসে কিছু বিষয়ে বেশি রেগে যেতে পারেন। গ্রহ বুঝে তাদের উপদেশ দেওয়া উচিত যে কারো সঙ্গে কড়া কথা বলবেন না এবং বিশেষ করে কারো পিছনে খারাপ কাজ করবেন না। সারা মাস ধরেই চলবে অতিথিদের আসা-যাওয়া। প্রিয়জনের কাছ থেকে আর্থিক সাহায্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios