১১ ডিসেম্বর শুক্র গ্রহ তুলা রাশি ত্যাগ করে বৃশ্চিক রাশিতে প্রবেশ করতে চলেছে। জ্যোতিষশাস্ত্রে শুক্র গ্রহটিকে শারীরিক সুখের একটি উপাদান হিসাবে বিবেচনা করা হয়। শুক্রের এই রাশি পরিবর্তন সমস্ত রাশির লক্ষণগুলিতে একটি শুভ এবং অশুভ প্রভাব ফেলবে। তবে জেনে নিন শুক্রের এই পরিবর্তনটি ধনু রাশির জন্য কেমন হবে।  শুক্রকে জ্যোতিষশাস্ত্রে সবচেয়ে উজ্জ্বল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শুক্রকে বিলাসবহুল জীবনযাত্রা,যানবাহন, বৈবাহিক জীবনে উন্নতি ইত্যাদির একটি উপাদান হিসাবে বিবেচনা করা হয়। 

আরও পড়ুন- অগ্রহায়ণ মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, জেনে নিন

কোনও রাশির জাতক জাতিকার ক্ষেত্রে শুক্র অশুভ হলে, তখন সেই ব্যক্তিকে কষ্ট ও ঝামেলার মুখোমুখি হতে হয়। অশুভ শুক্র কোনও ব্যক্তির ব্যয়ও বাড়িয়ে তোলে। এই ধরনের ব্যক্তিরা আয়ের চেয়ে বেশি ব্যয় করে। এই ধরনের মানুষের বিবাহিত জীবন অসুবিধায় পূর্ণ। পত্নী সর্বদা সন্দেহজনক থাকে। মারাত্মক রোগে জড়িয়ে পড়ে এবং অনৈতিক সম্পর্কের ক্ষেত্রেও অনেক অপরাধের মুখোমুখি হতে হয়। ১১ ডিসেম্বর, শুক্র তুলা রাশি থেকে বৃশ্চিক রাশিতে প্রবেশ করবে। তবে ২০২১ সালে ৪ জানুয়ারী অবধি শুক্র বৃশ্চিক রাশিতে অবস্থান করবে। শুক্রের রাশিচক্রটি সমস্ত রাশিচক্রকে প্রভাবিত করবে। এই তিনটি রাশিচক্রের জন্য শুক্রের রাশিচক্রটি গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

আরও পড়ুন- শনিবার ৫ রাশির ব্যবসায় শ্রীবৃদ্ধির যোগ আছে, দেখে নিন আপনার রাশিফল

মেষ রাশি - শুক্রের রাশি পরিবর্তন এই রাশির জন্য অষ্টম ঘরে হবে। শুক্রের এই রাশির পরিবর্তন হবে মেষ রাশিদের জন্য খুব শুভ ফল দেয় বলে বিবেচিত হয় না। এই সময়ে হঠাৎ করে কিছু সমস্যার মুখোমুখি হতে পারে। শুক্রের স্থানান্তরের সময় অর্থ, স্বাস্থ্য এবং সম্মানের বিশেষ যত্ন নিন। স্বাস্থ্যের ক্ষেত্রে কোনও প্রকার অবহেলাই উপযুক্ত নয়। এই সময়ে আপনার জীবন সঙ্গীকে ঠকানোর চেষ্টা করবেন না, অন্যথায় গুরুতর পরিণতি হতে পারে। আর্থিকভাবে শুক্রের রাশি পরিবর্তন খুব শুভ বিবেচনা করা যায় না। ব্যবসায়ের ক্ষেত্রেও সজাগ থাকার দরকার রয়েছে।

মিথুন রাশি-  এই সময় ঋণ নেওয়া এড়িয়ে চলুন , মিথুন রাশিতে শুক্রটি ষষ্ঠ ঘরে থাকবে। এই বাড়িতে শুক্রের পরিবহনের কারণে, মিথুনের লোকেরা শারীরিক সমস্যা, লোন, ও ঋণ এবং শত্রুদের দ্বারা চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে। এই সময়ে এই ক্ষেত্রেগুলিতে বিশেষ যত্ন নেওয়া দরকার। শুক্রের ট্রানজিটে ঋণ নেওয়া এড়িয়ে চলুন। এ সময় ব্যয় বাড়তে পারে। লোকসানও করতে হতে পারে। এই ট্রানজিট স্বাস্থ্যের দিক থেকেও শুভ নয়, তাই আপনার স্বাস্থ্যের যত্ন নিন।

সিংহ রাশি- এই সময় সিংহ রাশির মানুষের সুখ বাড়বে , সিংহ রাশির জন্য শুক্রের রাশি পরিবর্তন হতে চলেছে চতুর্থ ঘরে। জ্যোতিষশাস্ত্রে, রাশিফলের চতুর্থ ঘরটিকে বলা হয়েছে সুখের স্থান। এটি মা, সুখ, অস্থাবর এবং শুক্রের স্থাবর সম্পত্তি জন্য মঙ্গলজনক হবে। সুখ সমৃদ্ধি বাড়বে। আপনি নতুন জিনিস কেনাকাটা করতে পারেন। স্বামী ও স্ত্রীর সঙ্গে দ্বন্দ্ব এড়িয়ে চলুন।