শুক্র গ্রহ ২১ ফেব্রুয়ারি তার রাশিঘর পরিবর্তন করতে চলেছে। জ্যোতিষ গণনা অনুসারে, শুক্র রবিবার মকর ছেড়ে কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে। জ্যোতিষশাস্ত্র মতে শুক্রগ্রহ বিলাসিতা, বিদেশী, আনন্দ, ব্যয়বহুল যানবাহন, বিনোদন, ফ্যাশন, পর্যটন ইত্যাদি উপভোগের উপাদান হিসাবে বিবেচিত হয়। তবে বর্তমানে শুক্র গ্রহ নিষ্ক্রিয় অবস্থায় রয়েছে। শুক্র গ্রহ ১৬ ফেব্রুয়ারি মকর রাশিতে অস্ত হয়েছিল। 

আরও পড়ুন-  শনিবার ৫ রাশির জীবনে হতে পারে বিশেষ পরিবর্তন, দেখে নিন আপনার রাশিফল 

শুক্র গ্রহ যখন নীচে নেমে যায় তখন এর প্রভাব হ্রাস পায়। শুক্র মৃত পর্যায়ে রাশিচক্র পরিবর্তন করছে। শনিবার, শুক্র সন্ধ্যায় ৭ টা বেজে ১৩ মিনিটে উদয় হবে। কুম্ভ রাশিতে শুক্র গ্রহের প্রবেশের ফলে এই যোগ সমগ্র রাশিচক্রের ১২ টি রাশিকেই প্রভাবিত করবে বলে মনে করা হচ্ছে। তবে এর সবচেয়ে বেশি প্রভাব দেখা যাবে কুম্ভ রাশিতে। কারণ শুক্র প্রবেশ করতে চলেছে কুম্ভে। 

আরও পড়ুন- সিংহ রাশির কতটা উন্নতি হবে ফাল্গুন মাসে, দেখে নিন 

 কুম্ভ রাশি শনির লক্ষণ হিসাবে বিবেচিত হয়। শুক্রের এই রাশি পরিবর্তন অনেক ক্ষেত্রেই মঙ্গলজনক হবে। এই সময়ে কোনও নতুন কাজ শুরু করা সম্ভব। এর পাশাপাশি অর্থ সংক্রান্ত বিষয়েও ভালো ফল পাবেন। চাকরি ও ক্যারিয়ার সম্পর্কিত সমস্যাগুলিও কমতে পারে। শুক্রের এই যোগে কিছু রাশির লক্ষণগুলির অসুবিধা বাড়িয়ে তুলতে পারে। তাই সিংহ, তুলা, বৃশ্চিক এবং মীন জাতের লোকদের বিশেষ যত্ন নেওয়া উচিত। শুক্রের এই পরিবর্তন প্রেমের সম্পর্ককে প্রভাবিত করতে পারে। তাই চাপ, রাগ এবং মিথ্যা পরিস্থিতি এড়িয়ে চলুন। আপনার সঙ্গীকে খুশি রাখুন। একে অপরকে সম্মান দেওয়ার চেষ্টা করুন। সম্পর্কটিকে আরও দৃঢ় করার চেষ্টা করুন।