Asianet News BanglaAsianet News Bangla

বুধবার গণেশ পুজোর সময় মেনে চলুন এই তিন বিশেষ টোটকা, ঘটবে উন্নতি, দূর হবে সকল বাধা

বুধবার দিনটি উৎসর্গ করা হয়েছে সিদ্ধাদাতা গণেশকে। অনেকেই বুধবার বাড়িতে গণেশ পুজো করেন। এবার বুধবার করে গণেশ পুজো করার সময় পালন করুন কিছু টোটকা। শাস্ত্র মতে, প্রতি বুধবার এই টোটকা পালন করে গণেশের পুজো করলে জীবনের সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। তেমনই ঘটবে আর্থিক উন্নতি। জেনে নিন কী কী করবেন।

Wednesday must follow those three tips at the time of Lord Ganesh Worship ABSC
Author
First Published Sep 7, 2022, 12:33 PM IST

১৩৩ কোটি শক্তির পুজোর উল্লেখ আছে হিন্দু শাস্ত্রে। নির্দিষ্ট তিথিতে পুজিত হন দেবতারা। শাস্ত্র অনুসারে, এক একটি বিশেষ তিথি উৎসর্গ করা হয়েছে এক একজন দেবতাকে। সেই মত অনুসারে, সঠিক সময় পুজো করলে জীবনের সকল বাধা থেকে মিলবে নিষ্পত্তি। সেই অনুসার, বুধবার দিনটি উৎসর্গ করা হয়েছে সিদ্ধাদাতা গণেশকে। অনেকেই বুধবার বাড়িতে গণেশ পুজো করেন। এবার বুধবার করে গণেশ পুজো করার সময় পালন করুন কিছু টোটকা। শাস্ত্র মতে, প্রতি বুধবার এই টোটকা পালন করে গণেশের পুজো করলে জীবনের সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। তেমনই ঘটবে আর্থিক উন্নতি। জেনে নিন কী কী করবেন। 

বুধবার গণেশকে মোদক দিন। মোদক গণেশের প্রিয় খাদ্য। প্রতি বুধবার পুজো করার সময় একটি করে মোদক অর্পন করুন। এতে ঘটবে আর্থিক উন্নতি। সিদ্ধিদাতার কৃপা পেলে সব কাজ সফল হবেন।  

গণেশকে সিঁদুর নিবেদন করুন। সিদ্ধিদাতা সিঁদুরে তুষ্ট হন। বুধবার সকালে গণেশের পুজো করার সময় সিঁদুর অর্পন করুন। এতে মিলবে গণেশের কৃপা। দূর হবে জীবনের সকল জটিলতা। প্রভু গণেশ লাল ও সিঁদুরের রং পছন্দ করেন। তাঁকে খুশি করতে পুজোয় লাল রঙের ফুল নিবেদন করুন। 

তেমনই স্নান সেরে গণেশকে দুর্বা নিবেদন করুন। আর্থিক উন্নতি করতে কিংবা আর্থিক জটিলতা দূর করে ও জীবনের সকল বাধা কাটাতে পারেন দুর্বা অর্পনে। কথিত আছে, এক সময় আগলাসুর নামে এক অসুর ছিলেন। তিনি ঋষিদের জীবন্ত গিলে খেতেন। ভগবান গণেশ তখন অসুরকে গিলে ফেলে তাকে হত্যা করতে। সে সময় সিদ্ধিদাতার পেটে আগুন লেগেছিল। তারপর তার পেটের জ্বালা মেটাতে ঋষি কাশ্যপ দূর্বা দেন তাঁকে। সেই দূর্বা সেবনে সিদ্ধিদাতা জ্বালা থেকে নিষ্পত্তি পান। সে কারণে গণেশ পুজোয় দূর্বা ব্যবহার করা হয়। 

তেমনই রত্ন ধারণে সব সমস্যা থেকে মিলতে পারে মুক্তি। জীবনে সর্বক্ষেত্রে বাধা আসলে, আর্থিক জটিলতা দেখা দিলে কিংবা খারাপ সময় না কাটলে পান্না ধারণ করতে পারেন। বুধবার পান্না আংটি ধারণ করুন। এতে ঘটবে উন্নতি। তবে, এর আগে বিশেষজ্ঞের অবশ্যই পরামর্শ নিয়ে নিন। তা না হলে উল্টো বিপদ দেখা দিতে পারে। মেনে চলুন এই বিশেষ টোটকা। তাছাড়া, বুধবার গণেশ পুজোর সময় মেনে চলুন এই তিন বিশেষ টোটকা, ঘটবে উন্নতি, দূর হবে সকল বাধা। 

 

আরও পড়ুন- সেরা ভ্রমণ সঙ্গীর তকমা পান এই চার রাশি, দেখে নিন তালিকায় কে কে আছেন

আরও পড়ুন- বন্ধুদের সারাক্ষণ পরামর্শ দিয়ে থাকেন, এদের অকারণ জ্ঞান দেওয়া স্বভাবে বিরক্ত সকলে

আরও পড়ুন- ঘনিষ্ঠ বন্ধুর কাজে হতবাক হবেন এই তারিখের জাতক জাতিকা, দেখে নিন সংখ্যাতত্ত্বের গণনা

Follow Us:
Download App:
  • android
  • ios