Asianet News BanglaAsianet News Bangla

একটুকরো ফিটকিরি রাখুন বাড়িতে, জীবনে কখনও হবে না অর্থকষ্ট

ফিটকিরি সম্পর্কিত কিছু বাস্তু প্রতিকার সম্পর্কে বলতে যাচ্ছি, যেগুলি ব্যবহার করে আপনি কেবল ঘরে নেতিবাচক শক্তির প্রবেশ বন্ধ করতে পারবেন না বরং আপনার আর্থিক অবস্থার উন্নতি, স্বাস্থ্যের উন্নতি এবং মানসিক শান্তি পেতে পারেন।

With these measures related to alum, such problems are immediately removed, money gains  bpsb
Author
Kolkata, First Published Jun 15, 2022, 9:29 PM IST

বাস্তুশাস্ত্রে দৈনন্দিন জীবনে ব্যবহৃত কিছু জিনিসকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছে। যেমন, নুন, হলুদ, ফিটকিরি ইত্যাদি। এই আপাতদৃষ্টিতে সাধারণ জিনিসগুলি অনেক ধরণের বাস্তু ত্রুটি এবং জীবনের সমস্যাগুলি দূর করার ক্ষমতা রাখে। বাস্তু দোষ দূর করার জন্য বাস্তুশাস্ত্রে অনেক প্রতিকার দেওয়া হয়েছে। এছাড়াও বাস্তুশাস্ত্রে নির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে। নির্দেশ অনুসারে, ঘরে রাখা জিনিসগুলিই ঘরে ইতিবাচক শক্তি প্রবেশ করতে দেয়।

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির চারপাশে ইতিবাচক এবং নেতিবাচক উভয় শক্তিই রয়েছে। যে সব বাড়িতে বাস্তু সংক্রান্ত কোনো ত্রুটি থাকে না সেখানে সবসময় ইতিবাচক শক্তির প্রবাহ থাকে। অন্যদিকে বাড়িতে বাস্তু দোষ থাকলে সব ধরনের বাধা ও সমস্যা দেখা দেয়। বাস্তু দোষ দূর করার জন্য বাস্তুশাস্ত্রে অনেক ধরনের নিয়ম ও ব্যবস্থা বলা হয়েছে।

এই ব্যবস্থাগুলি অবলম্বন করে আপনি ঘর থেকে বাস্তু দোষ দূর করতে পারেন। আমাদের বাড়ির রান্নাঘরে এমন অনেক উপকরণ রয়েছে, যা বাস্তু সংক্রান্ত ত্রুটি প্রতিরোধে ব্যবহার করা হয়। আজ আমরা আপনাকে ফিটকিরি সম্পর্কিত কিছু বাস্তু প্রতিকার সম্পর্কে বলতে যাচ্ছি, যেগুলি ব্যবহার করে আপনি কেবল ঘরে নেতিবাচক শক্তির প্রবেশ বন্ধ করতে পারবেন না বরং আপনার আর্থিক অবস্থার উন্নতি, স্বাস্থ্যের উন্নতি এবং মানসিক শান্তি পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ঘরের বাস্তু দোষ ফিটকিরি দিয়ে দূর করা যায়।

ফিটকিরি সম্পর্কিত কিছু বাস্তু প্রতিকার
যদি আপনার বাড়িতে বসবাসকারী সদস্যদের আয়ে ক্রমাগত হ্রাস পেতে থাকে বা অর্থনৈতিক অগ্রগতিতে কোনো বাধা থাকে, তাহলে আর্থিক লাভ ও উন্নতির জন্য স্নানের জলে সামান্য ফিটকিরি রেখে স্নান করুন। এতে করে অর্থনৈতিক উন্নতির পথে আসা বাধা দূর হবে এবং অর্থও লাভ হবে। এ ছাড়া ফিটকিরি যুক্ত জল দিয়ে স্নান করলে ত্বক সংক্রান্ত রোগ থেকেও মুক্তি পাওয়া যায়।

যদি আপনার বাড়িতে ছোট বাচ্চা থাকে এবং তারা প্রায়শই রাতের বেলা কান্নাকাটি করে, তবে তারা নেতিবাচক শক্তিতে আক্রান্ত হতে পারে, এমন পরিস্থিতিতে শিশুর ঘুমন্ত বিছানার নীচে এক টুকরো ফিটকিরি রাখা উপযুক্ত হবে।

আপনার বাড়িতে যদি বাস্তু সংক্রান্ত কোনো দোষ থেকে থাকে, তাহলে এই দোষের প্রভাব দূর করতে ঘরের কোণে একটি পাত্রে কিছু ফিটকিরির টুকরো রাখুন। মনে রাখবেন যেখানেই ফিটকিরি ভর্তি বাটি রাখবেন, সেই জায়গায় যেন মানুষের চোখ পড়ে। 

ফিটকিরির এই প্রতিকারে বাস্তু দোষ এবং সব ধরনের নেতিবাচক শক্তি কয়েক দিনের মধ্যেই ঘর থেকে দূরে চলে যাবে। ফটকিরি ভর্তি পাত্রটি সময়ে সময়ে পরিবর্তন করতে হয়।

যদি আপনার বাড়ির কোনও সদস্য সবসময় অসুস্থ থাকে তবে এটি আপনার বাড়ির নেতিবাচক শক্তির কারণে হতে পারে। এই খুঁত দূর করতে ঘর মোছার সময় জলে ফটকিরি দিন। এই ব্যবস্থার ফলে, বাড়ির সদস্যরা কম অসুস্থ হবে এবং তাদের আর্থিক অবস্থাও ভাল হতে শুরু করবে।

ব্যবসায় অগ্রগতি মন্থর হলে বা চাকরিতে অগ্রগতি না হলে লাল কাপড়ে এক টুকরো ফিটকিরি বেঁধে মূল দরজায় ঝুলিয়ে দিন। এই প্রতিকারে আপনি অনেক উপকার পাবেন।

আপনার বাড়ির সদস্যদের মধ্যে যদি প্রায়ই কিছু নিয়ে ঝগড়া হয়, তবে এই ত্রুটি দূর করতে জানালার কাছে একটি কাচের বাটিতে ফটকিরি রাখুন। এটি করলে ঘরে নেতিবাচক শক্তি আসবে না।

যাদের ঋণের বোঝা বেশি থাকে এবং সময়মতো তা থেকে মুক্তি পেতে চান, তারা ফিটকিরিতে সিঁদুর দিয়ে একটি পান দিয়ে মুড়ে বুধবার রক্ষাসূত্র সহ পিপল গাছের নিচে রাখুন। ফিটকিরির এই প্রতিকারে আপনি শীঘ্রই ঋণের বোঝা থেকে মুক্তি পাবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios