Asianet News BanglaAsianet News Bangla

Audi Q7 Launch-নতুন বছরে গাড়ি বাজারে রয়েছে দুর্দান্ত চমক,২০২২ সালেই ভারতে লঞ্চ হবে অডি Q7

অডি কোম্পানির Audi Q7 গাড়িটি হল একটি প্রিমিয়াম মডেল। BMW X7, Mercedes-Benz GLS Class এবং Volvo XC90 গাড়ির সঙ্গে টেক্কা দেবে অডির নতুন মডেল

Audi Q7  Will Launch In India In January 2022,Date Is Not Confirm Yet
Author
Kolkata, First Published Dec 6, 2021, 11:45 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন বছরে গাড়ি বাজারে রয়েছে দুর্দান্ত চমক। একদিকে ২০২২ সালে ভারতে লঞ্চ করতে চলেছে টয়োটা হিল্যাক্স,অন্যদিকে অডি কোম্পানি লঞ্চ করছে তাদের আসন্ন মডেল Audi Q7 । অটো দুনিয়ার গুঞ্জন,২০২২ সালের প্রথমেই ভারতে লঞ্চ করা হতে পারে অডি কোম্পানির নতুন গাড়ি Audi Q7। উল্লেখ্য,বিশ্বের কয়েকটি দেশে আগেই লঞ্চ করা হয়েছে অডি কোম্পানির এই নতুন মডেলটি। এবার সময় এসেছে ভারতে লঞ্চ করার।  অডি কোম্পানির Audi Q7 গাড়িটি হল একটি প্রিমিয়াম মডেল। এসইউভি (SUV)এই গাড়িতে রয়েছে আধুনিক ও উন্নতমানের ফিচার এবং টেকনোলজি। এই গাড়িতে রয়েছে রিয়ার সাইড এয়ারব্যাগ, হিটেড ওআরভিএম, আপডেটেড টায়ার-প্রেসার মনিটরিং সিস্টেম এবং অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল। এছাড়াও রয়েছে কেবিন লাইটিং, ১২ ওয়ে পাওয়ার অ্যাডজাস্টেবল ফ্রন্ট সিটস, অল ওয়েদার ফ্লোর ম্যাটস। Audi Q7 গাড়িতে ব্যবহার করা হয়েছে উন্নত ও আধুনিক ইন্টিরিয়র। এই গাড়িতে রয়েছে মেমোরি ফাংশন যুক্ত পাওয়ার ফোল্ডিং উইং মিরর, ডিরেক্ট টায়ার প্রেশার মনিটর। ৫ সিটার ও ৭ সিটার দু'টি ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে Audi Q7 ।

তিনটি রো যুক্ত এই এসইউভি গাড়িতে রয়েছে ফ্রন্ট গ্রিল, ২০ ইঞ্চির অ্যালোয় উইলস, স্লিক ম্যাট্রিক্স এলইডি হেডলাইট ইউনিট, লার্জার এয়ার ইনটেকস, ক্রোম গ্র্যানিশ উইন্ডো এবং ক্রোম লাইন ডোর, লার্জ ও সার্কুলার হুইল আর্চস। Audi Q7 গাড়িটির দৈর্ঘ্য হল ৫,০৬৩ এমএম আর প্রস্থ ১,৯৭০ এমএম। অডির নতুন মডেলের উচ্চতা ১,৭৪১ এমএম। এই গাড়িটির হুইলবেস ২,৯৯৫ এমএম এবং বুট স্পেস ৮৫৬ লিটার যা ২,০৫০ লিটার পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়াও Audi Q7 গাড়িতে রয়েছে ফোল্ডিং রিয়ার সিটস। গ্লোবাল মার্কেটে ৬টি আলাদা ভ্যারিয়ান্টে পাওয়া যাচ্ছে Audi Q7 গাড়িটি । ডিজেল এবং পেট্রোল দুটি অপশনেই ভারতে পাওয়া যাবে Audi কোম্পানির নতুন মডেল Audi Q7 । এই গাড়িতে রয়েছে এইট-স্পিড ট্রিপটনিক অটোমেটিক গিয়ারবক্স। এছাড়াও Audi Q7 গাড়িতে রয়েছে কোয়াট্রো অল হুইল ড্রাইভ টেকনোলজি।

আরও পড়ুন-Suzuki Alto 2022: রূপ বদলে জাপানের জন্য নয়া সাজে Alto 2022, আসবে বছর শেষেই

আরও পড়ুন-Toyota Hilux-প্রথমবার ভারতের মাটিতে পা রাখছে টয়োটা হিল্যাক্স,আগামী জানুয়ারিতে ভারতে লঞ্চ করছে গাড়িটি

আরও পড়ুন-Green Hydrogen Car-শীঘ্রই হাইড্রোজেন চালিত গাড়ি নিয়ে বেড়োবেন নিতিন গডকড়ী, কিনেছেন পাইলট প্রোজেক্ট গাড়িও

ভারতে লঞ্চ হওয়ার পর অডি কোম্পানির নতুন গাড়ি  Audi Q7 বেশ কয়েকটি গাড়ির সঙ্গে জোড়দার টেক্কা দেবে। সেই তালিকায় রয়েছে  BMW X7, Mercedes-Benz GLS Class এবং Volvo XC90-র মত গাড়িগুলি। তবে নতুন বছরে কবে ভারতীয় গাড়ি বাজারে অডির আসন্ন মডেল Audi Q7 পা রাখবে সেটা এখনও সংস্থার তরফে নির্দিষ্ট করে জানান হয়নি।

Follow Us:
Download App:
  • android
  • ios