Asianet News BanglaAsianet News Bangla

Hyundai Ioniq 5-এর ঘোষণা করল সংস্থা, চলতি বছরেই লঞ্চ করবে এই ইলেকট্রিক গাড়ি

চলতি বছরেই ভারতের লঞ্চ করবে এই গাড়ি। সদ্য হুন্ডাই মোটরস ইন্ডিয়া ঘোষণা করেছে যে তারা Hyundai Ioniq 5 র কথা। ভারতের ইভি সেগমেন্টে এই নতুন গাড়ি আসছে বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। 

Hyundai Ioniq 5 will launch soon absc
Author
First Published Apr 26, 2022, 1:12 PM IST

ফের গাড়ি প্রেমীদের জন্য সুখবর। ক্রেতাদের চমক দিতে আসছে হুন্ডাই আইলোনিক ৫ (Hyundai Ioniq 5)। চলতি বছরেই ভারতের লঞ্চ করবে এই গাড়ি। সদ্য হুন্ডাই মোটরস ইন্ডিয়া ঘোষণা করেছে যে তারা Hyundai Ioniq 5 র কথা। ভারতের ইভি সেগমেন্টে এই নতুন গাড়ি আসছে বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। 

হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেডের এমডি ও সিইও আনসু কিম বলেন, হুন্ডাই মোটর্স ইন্ডিয়া ২০২৮ সালের মধ্যএ আমাদের বিইভি লাইন আপ ৬টি মডেলে সম্প্রসারণের জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে এবং আজ অত্যন্ত গর্বের সঙ্গে আমরা  Hyundai Ioniq 5-র কথা ঘোষণা করছি। 

Hyundai Ioniq 5 গাড়িটি গ্লোবাল মডুলার প্ল্যাটফর্মের একটি গাড়ি হিসেবে লঞ্চ করবে। এই গাড়ির মূল চারটি স্তম্ভ আছে। প্রথমত, এতে মডুলারাইজড ব্যাটারি সিস্টেম আছে। যা বিইভি কম্পোনেন্ট শেয়ারিং-এর সঙ্গে আসছে। এতে আল্ট্রা হাই স্ট্রেংথ স্টিলের ব্যবহার করা হয়েছে। এবং ৪ পয়েন্ট ব্যাটাপি মাউন্টের বৈশিষ্ট্য আছে। এই গাড়ির বাইরের সঙ্হে ভিতরের বিন্যাসেও রয়েছে বিস্তপ চমক। স্লাইডিং কনসোল আছে গাড়িতে। এতে থাকছে বড় মাপের উন্নত ব্যাটারি। যা ২৬০ কিলোমিটার ঘন্টায় সর্বোচ্চ গতিতে চলবে। 

এই সবের সঙ্গে বাড়ির মডেলটি দেখতেও হবে চমকপ্রদ। এমনই জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। এদিকে কিছুদিন আগে সুরক্ষার রেটিং নিয়ে খবরে এসেছিল হুন্ডাই। সুরক্ষার রেটিং-এ ৩ পেয়েছিল হুন্ডাই ক্রেটা। গ্লোবাল এনসিএপি সুরক্ষার পরীক্ষায় ৩ স্টার পেয়েছিল হুন্ডাই ক্রেটা। যদিও গাড়ির সামনের সিটে দুটি এয়ারব্যাগ দেওয়া মডেলের পরীক্ষায় এই রেটিং পেয়েছিল। অন্য দিকে, একে একে টাটা, মাহিন্দ্রার গাড় ৫ স্টার রেটিং পেয়েছিল। যা দেখে এক প্রকাশ হতাশ হন সংস্থা এবং হুন্ডাই প্রেমীরা। এবার তাদের সেই দুঃখ দূর করতেই নতুন মডেল আসছে হুন্ডাইয়ের। 

তবে, কবে এই মডেল লঞ্চ করবে তার সঠিক দিন জানা যায়নি। কিন্তু চলতি বছরেই যে আসবে তা নিশ্চিত। একেবারে অত্যাধুনিক প্রযুক্তি যেমন থাকছে গাড়িতে তেমনই দেখতে হবে মডেলটি। দূষণের কথা মাথায় রেখে এবার ইনেক্ট্রিক গাড়ি নির্মানের পথে হেঁটেছেন তারা। গাড়ির ব্যাটারি তৈরিতেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। যাতে ক্রেতারা সমস্যায় না পড়েন, তাই থাকতে অত্যাধুনিক প্রযুক্তি। সব মিলিয়ে বিস্তর চমক নিয়ে আসছে Hyundai Ioniq 5 ।  

আরও পড়ুন- গরমে সারাক্ষণ স্ক্যাল্পে চুলকানি ভাব দেখা দিচ্ছে? সমস্যা সমাধানে রইল ১০টি ঘরোয়া টোটকা

আরও পড়ুন- শরীর ঠান্ডা রাখতে নিয়মিত যোগা করুন, মাত্র ১০ মিনিট ব্যয় করে গরমে সুস্থ থাকা সম্ভব

আরও পড়ুন- মাত্র এক সপ্তাহে কমবে পেটের মেদ, এক্সারসাইজের সঙ্গে মেনে চলুন এই বিশেষ ১০ টোটকা
 

Follow Us:
Download App:
  • android
  • ios