গাড়ির বাজারে অত্যন্ত জনপ্রিয় একটি নাম হল হুন্ডাই।  একের পর এর আকর্ষণীয় ফিচার ও স্টাইলিশ লুক সহ এই সংস্থা গাড়ি এনেছে গ্রাহকদের জন্য। সম্প্রতি প্রকাশিত হয়েছে হুন্ডাই অওরা-র ফাস্ট লুক। তবে হুন্ডাই অওরা-র নতুন মডেল সম্পর্কে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে গাড়ি বাজারে। বাইরে থেকে এই গাড়ির ডিজাইনে হুন্ডাই এর ছোঁয়া দেখা গেলেও। সামনে থেকে এই গাড়ির দেখতে অনেকটা হুন্ডাই গ্রেন্ড আইটেন নিওস এর মতো। জেনে নেওয়া যাক কী কী নতুন সুবিধা নিয়ে গ্রাহকদের জন্য মার্কেটে আসছে  হুন্ডাই অওরা।

 হুন্ডাই-এর নতুন এই মডেলে থাকছে বুমেরাং ডিআরএল আর ত্রিকোণ আকারের ফগ লাইট। এছাড়াও অওরায় রয়েছে ১৫ ইঞ্চি অ্যালয় হুইল সেই সঙ্গে এলইডি টেল লাইট। গাড়ির পিছনের বাম্পারে থাকছে লাইসেন্স প্লেট। পেট্রল ভেরিয়েন্টে হুন্ডাই অওরা গাড়িতে থাকবে একটি ১.২ লিটার ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৮২ বিএইচপি শক্তি আর ১১৪ এনএম টর্ক পাওয়া যাবে। ডিজেল ভেরিয়েন্টে এই গড়িতে থাকবে একটি ১.২ লিটার ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৭৪ বিএইচপি শক্তি আর ১৯০ এনএম টর্ক পাওয়া যাবে। 

 

 

হুন্ডাই অওরা গাড়িটি ১৫২০ মিমি উঁচু, ১৬৮০ মিমি চওড়া আর ৩৯৯৫ মিমি লম্বা। এই গাড়ির হুইল বেসের দৈর্ঘ্য ২৪৫০ মিমি। জানা গিয়েছে এই গাড়িতে ৪০২ লিটার বুট স্পেস রয়েছে। সেই সঙ্গে অওরায়  থাকতে পারে ওয়্যারলেস চার্জিং, ড্রাইভার রিয়ার ভিউ মনিটর, দরজার আর্মরেস্টে লেদার ফিনিশ। এছাড়াও একটি এক লিটার টার্বো-চার্জ ইঞ্জিন সহ পাওয়া যাবে এই গাড়ি। তুলনামূলক শক্তিশালী এই ইঞ্জিনে ৯৯ বিএইচপি শক্তি আর১৭২ এনএম টর্ক পাওয়া যাবে। এই গাড়ির ভারতীয় বাজারে মূল্য থাকবে ৬ থেকে ৯ লক্ষ টাকার মধ্যে। তবে সঠিক মূল্য এখনও অবধি সংস্থার তরফ থেকে জানা বিস্তারিত যায়নি।