বর্তমান জীবনে ব্যস্ততার তাগিদে ক্রমেই সকলের হাতে অবসর সময় যাচ্ছে কমে। ছুটি কম, তাই পরিবারের সঙ্গে ভালো সময় কাটাতে গেলে পরিকল্পনা করতে হয় আগে থেকে। ফলেই কমছে স্মৃতি তৈরির রসদ, বাড়ছে দুরত্ব। এমনই অবস্থায় টলিউডের ব্যস্ততম অভিনেতা প্রজেনজিৎ চট্টোপাধ্যায় পরিবারের প্রসঙ্গ তুলে ধরলেন স্যোশাল মিডিয়ায়।

পোস্ট করলেন বাবা, মা, বোন, স্ত্রী, পুত্রর সঙ্গে কাটানো কিছু মুহুর্তের ছবির কোলাজ। সঙ্গে ভক্তদের উদ্দেশ্যে জানালেন, আজকে পরিবারের সঙ্গে কাটানো ছোট মুহুর্তই আগামীকালের মূল্যবান স্মৃতি। যে কোলাজে স্মৃতিচারণে ধরা দিল বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, মা রত্না চট্টোপাধ্যায়, বোন পল্লবী চট্টোপাধ্যায়ের সঙ্গে কাটানো কিছু বিশেষ মুহুর্ত।

মোট সাতটি ছবি নিয়ে তৈরি এই কোলাজে দেখা মিলবে বাবার পাশে ছোট্ট বুম্বার। পাশিপাশি স্ত্রী অর্পিতা ও ছেলের সঙ্গেও ছবি পোস্ট করেন এই কোলাজে।

প্রসঙ্গত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের শিশু শিল্পী লুক পুনরায় মনে করিয়ে দেয় এই ছবি। ছোট্ট জিজ্ঞাসা ছবিতে বুম্বাকে প্রথম পর্দায় পান দর্শক। মাধবী মুখোপাধ্যায় ও বিশ্বজিৎ অভিনীত এই ছবিতে শিশুশিল্পী নজর কেরেছিল সকলের। তবে থেকেই পথ চলা শুরু। এখনও পর্যন্ত যার দখলে মোট ৪৩টি পুরষ্কার।

চলচ্চিত্র জগতের এই মহারথীর পোস্ট ভক্তদের পুণরায় মনে করিয়েদেয় দিনের শেষে পরিবার কতটা গুরুত্বপুর্ণ সকলের জীবনে। তাই দিনের শেষে বা কাজের ফাঁকে যথাসম্ভব পরিবারকে সময় দেওয়াটা একান্ত বাঞ্ছনীয়।