বাবা ও বোনের হাত ধরে চাকরীর সন্ধানে শহরে পা রাখা শিক্ষার। তারপর হঠ্যাৎই একদিন চোখের পাতায় সাজানো স্বপ্নগুলো ভেঙে চুরমার হয়ে যায়। অর্থের জোড়ে পার পায় অপরাধী। উকিল টাকার বিনিময় কোর্টে ওঠা কেসের মোড় দেন ঘুড়িয়ে। আর সেই সূত্রেই অপরাধী বেকসুর খালাস। যুদ্ধ শুরু এখান থেকেই। সত্যের সন্ধানে প্রতি নিয়ত লড়াই করা সমাজ, আভিজাত্যের সঙ্গে। সাক্ষী ছবির পটভূমিতে এই চিত্রই তুলে ধরেছেন পরিচালক শৌভিক সরকার।

বিচার ব্যবস্থায় ফাঁক নয়, কেবলমাত্র অর্থের লোভে উকিলের কারচুপিতে কিভাবে বদলে যেতে পারে এক সাধারণ মেয়ের জীবন তারই এক রুপ লেখার আভাস মেলে গল্পে। ছবির কাজ শেষ হয়েছিল বেশ কয়েকদিন আগেই। ২০১৭ সালে মুক্তি পেয়েছিল ছবির ট্রেলার। যেখানে সাহসিকতার সঙ্গে শিক্ষা-র চরিত্র ফুঁটিয়ে তুলেছেন সায়নী ঘোষ। ছবির স্বার্থে যতটা প্রয়োজন ততটাই প্রাণ ঢেলে অভিনয় করার চেষ্টা করেন সায়নী, সাক্ষী প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বলেছিলেন নায়িকা।

এ ছবিতে আরও অন্যান্য ভূমিকায় রয়েছেন অর্জুন চক্রবর্তী, ঋ, শান্তিলাল মুখোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায় প্রমুখ। তবে আর অপেক্ষা নয়। প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ছবি। আগামী ২৪শে মে রিলিজ করছে শৌভিক সরকারের সাক্ষী।