৪ঠা অগাস্ট, কিশোর কুমারের জন্মদিন। তাই নব্বইতম জন্মবার্ষিকী উপলক্ষ্যে চলেছে জোড় কদমে পরিকল্পনা। কি উপহার সাজিয়ে দেওয়া যায় এই প্রবাদ প্রতিম শিল্পীকে তা নিয়ে হাজারও জল্পনা পেরিয়ে এই সিদ্ধান্ত নিল অমিত কুমার ফ্যান ক্লাব। তৈরি করা হবে ক্যালেন্ডার। যেখানে পাতা জুড়ে থাকবেন কেবলই কিশোর কুমার। আর সেই সূত্র ধরেই এবার প্রকাশ্যে আনা হল ক্যালেন্ডার। থিম, কিশোর কুমার।

ক্যালেন্ডারের পাতা জুড়ে থাকছে শধুই গায়কের ছবি। তার গানের জগতের সঙ্গে যুক্ত থাকা বিভিন্ন ব্যক্তিত্বদের ছবির দেখাও মিলবে এখানে। সাদা কালো দুষ্প্রাপ্য ছবির সম্ভারে সাজানো এই নতুন ক্যালেন্ডার। মোট ছয়টি পাতা দিয়ে তৈরি এই ক্যালেন্ডার, যেখানে চোখে পরে বিখ্যাত সুরকার আ.ডি বর্মণ ও এস.ডি. বর্মণের ছবিও। তার অভিনীত ছবির বেশ কিছু দৃশ্যও রইল ক্যালেন্ডারের পাতা জুড়ে।

কখনও পরিবারের সঙ্গে সময় কাটানো, কখনও গানের চর্চা, আবার কখনও বা জলসা মাতানো ছবি। নানান মুডে তোলা নানান ছবির কোলাজে বানানো এই ক্যালেন্ডারে রইল সেই স্মৃতিরই সুক্ষ্ম আবেশ। ফিরে দেখা গায়কের জার্নি। একাধারে গায়ক, অপর দিকে নায়ক। একদিকে পর্দায় দর্শক মাতিয়ে রাখা অভিনয়, অপরদিকে কালজয়ী গানের সম্ভার।

অমিত কুমার ফ্যান ক্লাব থেকে নেওয়া এই পদক্ষেপে বেজায় খুশি কিশোর অনুরাগীরা। এই উদ্যোগ দেখে অমিত কুমারও সাধুবাদ জানান।