টলিউডে একের পর এক ছবিতে কেবলই রহস্য সমাধানের গন্ধ লুকিয়ে আছে। বাঙালি দর্শক বরাবরই গোয়েন্দা গল্প পছন্দ করে থাকেন, তাদের কাছে নতুন ছবির খবর নিয়ে হাজির হলেন এবার পরিচালক প্রতীম। সেই দিকেই এবার নজর সকলের। একে অন্যকে টেক্কা দেওয়ার লড়াইয়ে টলিউডে প্রবেশ করে চলেছে একের পর এক গোয়েন্দা, তাদের মধ্যে এবার যোগ হল নতুন নাম, শান্তিলাল। প্রকাশ্যে এল নতুন ছবির খবর, শান্তিলাল ও প্রজাপতি রহস্য। 

শান্তিলাল, পেশায় একজন সাংবাদিক। সাধারণ জাবন যাপনে বিশ্বাসি এই মানুষটির জীবনে হাজারো ওঠা পরা। তারই মাঝে নতুন করে নিজের সমস্যাগুলোকে এড়িয়ে ফিরে পাওয়া নতুন অস্তিত্ব। সেখান থেকেই শুরু হয় নতুন করে পথ চলার পর্ব। বুদ্ধির জোড়ে শান্তিলাল নেমে পরে রহস্য উদ্ঘাটনে। 

এই ছবিতে জুটি বাঁধতে দেখা যাবে পুনরায় ঋত্বিক চক্রবর্তী ও পাওলি দামকে। এরআগে মাছের ঝোল ছবিতে এই জুটিকে একই সঙ্গে পেয়েছিল দর্শক। সেই জুটি পুনরায় আবারও প্রকাশ্যে আসছে নতুন ছবির মাধ্যমে। সেই ছবিরই খবর নিজের সোশ্যাল পাতায় শেয়ার করলেন পাওলি দাম। 

বর্তমানে ছবির কাজ চলছে পুরো দমে। চলতী বছর অগাস্ট মাসেই মুক্তি পাবে এই ছবি। তবে কোনও সাহিত্য থেকে নেওয়া নয়, শান্তিলাল চরিত্রকে তৈরি করলেন পরিচালক নিজেই। সেই চরিত্রকেই এবার পর্দায় তুলে আনছেন পরিচালক।