সোমবার সকালে অয়োজিত হয়েছিল শুভ মহরতের অনুষ্ঠান। পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়ের আগামী ছবির কাজ শুরু হতে চলেছে।  এদিন এই শুভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায় ও অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। নতুন ছবির সফর যাতে মঙ্গলময় হয়, তাই পুজোর ডালা হাতে তুলে নিয়ে শুভ কামনায় ঈশ্বরের আরাধনাও করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন পরিচালক, অভিনেতা।

সৃজিৎ মুখোপাধ্যায়ের ছবি মানেই খানিক বিশেষত্বের ছোঁয়া মিলবে চিত্রনাট্যে। এবারেও তার অভাব ঘটবে না, বরং ছবির পটভূমি জানার পর অনেকেই এই ছবির মুক্তির অপেক্ষায় থাকবেন।

ছবির নাম গুমনামী। অতএব ছবির নাম শুনেই বোঝা যায় ছবির বিষয়বস্তুর নেপথ্যে রয়েছেন কোন ব্যক্তি। সৃজিৎ মুখোপাধ্যায়ের এই ছবির পটভূমি জুড়ে রয়েছেন গুমনামী বাবা, নেতাজী অন্তর্ধান রহস্য পুনরায় উষ্কে দিয়ে সামনে উঠে এসেছিলেন এই ব্যক্তি, যাকে দেখে অনেকেই বলেছিলেন তিনিই নেতাজী সুভাষচন্দ্র বসু, আবার অনেকেই সেই বিষয় অনাস্থা প্রকাশ করেছিলেন। বাস্তব জীবনের এই উপসংহারহীন দোটানার চিত্রকে পরিচালক কোন মোড়কে তুলেধরতে চলেছেন পর্দায় এখন তা দেখার বিষয়।

প্রসঙ্গত পরিচালকের সদ্য প্রকাশ পাওয়া ছবি ভিঞ্চি দা বক্স অফিসে বেজায় সাড়া ফেলেছে। ক্রাইম থ্রিলার পটভূমিতে তৈরি এই ছবি দর্শক মহলে জনপ্রিয়তাও লাভ করছে বিস্তর। কিন্তু বায়োপিকে সৃজিৎ মুখোপাধ্যায়ের ম্যাজিক কতটা আকর্ষণ করবে দর্শককে তার উত্তর মিলবে আগামী বছরই। ২০২০-তে মুক্তি পেতে চলেছে এই ছবি।