কবিগুরু জন্মদিনেই মুক্তি পেল ছবির ট্রেলার। না বড় পর্দায় নয়, ওয়েব সিরিজে আসতে চলেছে রবীন্দ্রনাথ ঠাকুর রচিত 'মানভঞ্জন'। তথাকথিত বাবু সমাজের এক ইতিহাস রচনার পরতে পরতে জড়িয়ে। আর সেই ছকেই চিত্রনাট্য সাজিয়ে তুললেন পরিচালক অভিজিৎ চৌধুরী।

অভিনয়ে থাকছেন অমৃতা চট্টোপাধ্যায়, সোহিনী সরকার, অরিন্দম ভট্টাচার্য। বাবু সমাজের ছবি ট্রেলারে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন পরিচালক। অরিন্দম চরিত্রটি যে দর্শকদেের নজর টানতে পারে তার ইঙ্গিত ছবির ট্রেলার থেকে মিলেছে। ছবির সেট, থিয়েটার, সাবেকিয়ানা, মহল, জমিদারী সবদিক থেকেই যে একটা চমক থাকছে তা ট্রেলারে ফুঁটে উঠেছে। 

ছবির মূল চরিত্র গিরিবালা-র চরিত্রে অভিনয় করছেন সোহিনী সরকার। তাই আগে ভাগেই উপন্যাসটা পুনরায় ঝালিয়ে নিয়েছেন তিনি। হাজার হোক রবীন্দ্রনাথ বলে কথা, এমনটাই মত সোহিনীর। গিরিবালা ও তার স্বামীর সুক্ষ প্রণয়ের সম্পর্কের মাঝে একদিন বাধ সাজে থিয়েটার অভিনেত্রী লাবণ্য। পলকে বদলে যায় গিরিবালা-র সুখের সংসারের ইতিকথা।

রবীন্দ্রনাথের ১৫৮তম জন্মদিবসে হইচই-এর তরফে ছবির ট্রেলার প্রকাশ্যে আনা হয়। চলতি মাসের শেষে অর্থাৎ ৩১শে মে হইচই-এ মুক্তি পাবে এই ওয়েব সিরিজ। সিরিয়ালের স্থানেে ওয়েব সিরিজে এখন বাংলা উপন্যাস বেশ খানিক জায়গা করে নিচ্ছে। তবে ছবির চিত্রনাট্যের পরিবর্তন ঘটিয়ে নয়, মূল গল্পকেই পরিচালক তুলে ধরবেন এই সিরিজের মাধ্যমে।