আজ গোটা বিশ্বের খুশির দিন। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ২ মাস পর অবশেষে সুবিচার মিলল। প্রয়াত অভিনেতার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দিল সুপ্রিম কোর্ট। সকলে সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তে খুশি হয়েছে। এহেন আনন্দের মুহূর্তে সোশ্যাল  মিডিয়ায় নেটিজেনদের রোষানলে পড়লেন জনপ্রিয় প্রযোজক একতা কাপুর। অভিনেতার মৃত্যুর একমাস হতে না হতেই বড় পদক্ষেপ নিয়েছিলেন জনপ্রিয় প্রযোজক। সুশান্তের স্মৃতিতে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা  তৈরির কাজও শুরু করেছিলেন একতা কাপুর। 

আরও পড়ুন-মদ্যপ অবস্থায় বিছানায় নোংরা স্পর্শ করেছিল সুশান্তের দিদি, 'শ্লীলতাহানি' র অভিযোগ রিয়ার আইনজীবীর...

অভিনেতার মৃত্যুর স্মৃতিতেই  'পবিত্র রিস্তা 'ফান্ড গড়তে সক্ষম হয়েছিলেন একতা।  জি-ফাইভ ইন্ডিয়ায় সিইও তরুণ কাটিয়ালের সঙ্গে যৌথভাবে এই ফান্ড তৈরিও করেছিলেন। সাধারণ মানুষের মধ্যে মেন্টাল হেলথ অর্থাৎ মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনা প্রসারের  কাজেই এই নয়া উদ্যোগ। পবিত্র রিস্তা তহবিলে যে পরিমাণ অর্থ জোগাড় হবে, তা মানসিক স্বাস্থ্য  সচেতনার প্রচারে খরচ করা হবে। এতদূর পর্যন্ত সবকিছু ঠিক থাকলেও ফান্ডের পোস্টার নিয়েই প্রবল আপত্তি শুরু হয়। ফান্ডের পোস্টারে সুশান্ত সিং রাজপুতের ছবি ব্যবহার করা হয়েছে বলেই ক্ষোভে ফেটে পড়েছেন নেটিজেনরা।


একতার হাত ধরেই প্রথম  সুশান্তকে পবিত্র রিস্তা সিরিয়ালে দর্শকরা দেখেছিল। সেখান থেকে মানব-এর জনপ্রিয়তা বেড়েছিল দর্শকমনে। মানব আজও সকলের হৃদয়ে অমলিন হয়ে রয়েছে। একতা শুরুতেই জানিয়েছেন, বর্তমানে যেভাবে মহামারী গ্রাস করেছে গোটা বিশ্বকে তাতে সকলেই এই লড়াই করতে গিয়ে মানসিক অবসাদে ভুগতে শুরু করেছেন। কাজের চাপ, থেকে বেকারত্বের সমস্যা সবকিছুতেই মানসিক চাপ ক্রমশ বাড়ছে। পবিত্র রিস্তা ফান্ডের অর্থ দিয়েই মানসিকভাবে সুস্থ থাকার দিকগুলো জানানো হবে। কিন্তু ফান্ডের পোস্টার দেখেই রেগে আগুন হয়েছে নেটিজেনরা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একতাকে নিষিদ্ধের দাবি উঠেছে। নেটিজেনদের দাবি, সুশান্তের ছবি নিয়ে যেভাবে ব্যবসা করা হচ্ছে, এবার তা বন্ধ করতে হবে। ইতিমধ্যেই হ্যাশট্যাগ 'সেম অন একতা কাপুর' ট্রেন্ডিং চলছে। খ্যাতনামা সাংবাদিক অর্ণব গোস্বামীও  টুইটারে নিজের মতামত প্রকাশ করেছেন।

 

এহেন উত্তাল পরিস্থিতিতে নেটিজেনদের প্রবল চাপের মুখে পড়েছেন একতা কাপুর। শেষমেষ 'পবিত্র রিস্তা 'ফান্ড থেকে সরে দাঁড়িয়েছেন একতা।

 

টুইটে তিনি খোলসা করে জানিয়েছেন, এই  ফান্ড তিনি তৈরি করেননি। জি-এর উদ্যোগেই এই ফান্ড তৈরি হয়েছে।  তিনি তাদের পাশে থাকবেন ও সাহায্য করবেন বলেই জানিয়েছেন। তবে এই উত্তাল সময়ে তিনি এই প্রজেক্ট থেকে সরে যাচ্ছেন বলে সাফ জানান একতা।