জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে ভারত সরকার। ৩৭০ ধারা উঠে যাওয়ার পরে জম্মু-কাশ্মীর ও লাদাখ এখন দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয়েছে। ভারতের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে ভারতীয় ছবি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। বন্ধ হয়েছে ভারতীয় ছবির প্রদর্শন। এবার একই সিদ্ধান্ত নিতে চাইছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। 

পাকিস্তানের সমস্ত শিল্পীকে ভারতে নিষিদ্ধ করার আবেদনে তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছে। চিঠিতে তারা বলছে, পাকিস্তান যেমন ভারতীয় ছবির প্রদর্শন বন্ধ করেছে তেমনই আমরাও  আবেদন করছি, যাতে এই  দেশেও পাক শিল্পী, কূটনীতিকদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করা হয়। সমস্ত রকমের ব্যবসা বাণিজ্য সম্পর্কিত যোগাযোগও ছিন্ন করারও আবেদন জানাচ্ছি। 

 

 

এমনকী, ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন জানিয়য়েছে এই সিদ্ধান্ত ভারত সরকার না নেওয়া পর্যন্ত সিনে ওয়ার্কার্সরা কাজ বন্ধ রাখবে। 

প্রসঙ্গত, বলিউডের সঙ্গে সরাসরি যুক্ত পাক সঙ্গীতশিল্পী আতিফ আসলাম, রাহাত ফতে আলি খান, অভিনেতা মাহিরা খান, ফাওয়াদ খান, আলি জাফর আরও অনেকে। তাই এই নিষেধাজ্ঞা জারি হলে যে এই শিল্পীদের এদেশে কাজ করা হবে না।