২০২০, বছরের শুরুটাই হয়েছিল এক উত্তাল পরিস্থিতি দিয়ে। সিএএ ও এনআরসি নিয়ে তখন নানা জায়গায় নানা চর্চা, আন্দোলন, মিছিল, অগ্নিকাণ্ড। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কথা যখন মানুষ ভাবছেন, ঠিক তখনই সামনে উঠে এলো নতুন খবর, চীনা ভাইরাস, যা কয়েকদিনের মধ্যে থাবা বসালো ভারতের বুকে। শুরুতে মানুষৃের ধারণা ছিল, কঠোর লকডাউন মেনেই এই বিপদ কাটিয়ে ওঠা যাবে, তখনও কেউ ভেবে উছতে পারেনি এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে ছয় মাসের বেশি সময় কেটে যাবে, তবুও মানুষ দেখবে না আশার আলো। 

আরও পড়ুনঃ বনি বিক্রি করতে চেয়েছিলেন শ্রীদেবীর সম্পত্তি, ফেক হাসি নিয়েই মৃত্যু, ফাঁস করলেন কাকা

এখানেই শেষ নয়, একাধিক মৃত্যু দেখে এই বছর বলিউড। শত শত মানুষ হারিয়ে চাকরি, করোনা ভাইরাস প্রতিমুহূর্তে কাড়ছে হাজার হাজার মানুষের প্রাণ। এই পরিস্থিতিতে গোটা বিশয্ব এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন। ঠিক কীভাবে সবটা স্বাভাবিক হওয়া সম্ভব জানা নেই হয়তো কারুরই। শুধু এই বছর শেষ হওয়ার অপেক্ষা। একরাশ খারাপ দিন নিয়ে সকলের জীবনে এসেছে ২০২০, খুব শীঘ্রই এই বছর গালাগালিতে পরিণত হতে চলেছে বলে দাবি করেন অমিতাভ বচ্চন। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Yes I do believe .. 🤗😄

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan) on Aug 9, 2020 at 9:03pm PDT

 

সামনে তুলে আনেন কার্টুনের আকারে বেশ কয়েকটি সংলাপও, যেখানে দেখা যায়, একজন প্রশ্ন করছে দিন কেমন কাটল, উত্তর মিলল পুরো ২০২০, যা খুব খারাপকেই এক কথায় তুলে ধরে। চলতি বছরে একাধিক ঝড় বয়েছে অমিতাভের জীবন দিয়েও। হারিয়েছেন কাছের বন্ধু ঋষি কাপুরকে। সপরিবারে করোনা আক্রান্ত হয়েছেন তিনি, বাদ ছিলেন কেবল জয়া বচ্চন, কঠিন পরিস্থিতি কাটিয়েও নেই স্বস্তি, কারণ বছর এখনও বাকি। তাই সোশ্যাল মিডিয়ায় মজার ছলে পরিস্থিতি খোলসা করলেন তিনি।