বলিউড সেলেব মহল মানেই গণেশ চতুর্থীতে এক ভিন্ন মেজাজ। সারামহারাষ্ট্র সেজে ওঠে গণপতী বাপ্পার উৎসবে। তবে চলতি বছরে সেই ছবিটা বেশ খানিকটা আলাদা। প্রতিবছরের থেকে চলতি বছরের ছবিটা বেশ খানিকটা আলাদা। কোভিডের কোপ পাল্টা গিয়েছে ২০২০-র উৎসবের মেজাজ। মহারাষ্ট্রের পরিস্থিতি কঠিন। তাই বড় সাবেকি পুজোগুলোও এবারে সেভাবে গণপতির বন্দনাতে মেতে উঠতে পারছে না। কেবল মাত্র পুজোর জন্য যেটুকু না হলে নয়, ঠিক ততটাই আয়োজন করা হচ্ছে চলতি বছরে। 

 

 

আরও পড়ুনঃ মন্দিরে গোপনে বিয়ে করেছিলেন অক্ষয়-রবিনা, কেন সেই খবর চেপে গিয়েছিলেন অক্কি

পাশাপাশি মাথায় রাখতে হচ্ছ সতর্কতাও। যে সেলেব মহল এতদিন বাড়ির বাইরে সুরক্ষার জন্য পা রাখেনি, তাঁরাই এবার একে একে বাইরে বেরিয়ে এলেন পুজোর আয়োজনে। বৃহস্পতিবারই গণেশ প্রতিমা কিনে তা বাড়ি নিয়ে যেতে দেখা যা শিল্পা শেট্টিকে। যদিও এবারের আয়োজনে থাকছে ছিমছাপ, সাধারণ ঘরোয়া পুজোর ছাপ। মুখে মাস্ক, হাতে গ্লাভস, সতর্কতা মেনেই তিনি প্রতিমা কিনতে হাজির হয়েছিলেন দোকানে। হাতে বাপ্পার মূর্তি নিয়ে একাধিক ছবিতে এদিন পোজও দিয়েছেন তিনি। 

 

 

একই ছবি দেখে যায় নীল নিতিন মুকেশের ক্ষেত্রেও। তিনি এই একই দিনে বাড়িতে নিয়ে গেলেন গণেশ প্রতিমা। তিনিও ছোট প্রতিমা কিনে পোজ দিয়ে ছবি তুলে গণেশ ঠাকুরকে বাড়ি নিয়ে গেলেন। জুহুতে ঘরে ঘরে সেলিব্রিটিরা গণেশ পুজো করে থাকেন। কেউ ঘরোয়া উপায়, কেউ আবার বহাল তবিয়তে। আয়জনেই চক্ষুছানা বড়া, কিন্তু চলতিবছরে সেই সবেতেই রয়েছে সাফ না। তাই সুরক্ষার কথা মাথায় রেখেই সেলেব টাউনের চেনা ছবি ধরা পড়ল না চলতি বছরে।