Asianet News BanglaAsianet News Bangla

New Song Lehra Do: আবেগ ও দেশভক্তির মেলবন্ধন '৮৩'-র নতুন গানে

২ মিনিট ৮ সেকেন্ডের এই গানের ভিডিওতে আবেগ ও দেশভক্তিকে তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে এই গানের মাধ্যমে তুলে ধরা হচ্ছে ১৯৮৩ সালের ক্রিকেট ময়দানে বিশ্বকাপ জেতার লড়াইটা কতটা কঠিন ছিল আর কীভাবে অধিনায়ক কপিল দেবের হাতে উঠেছিল ৮৩-র বিশ্বকাপ।

Extremely motivating and patriotic track of 83 Lehra Do OUT NOW bmm
Author
Kolkata, First Published Dec 6, 2021, 6:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুক্তি পেল রণবীর সিং (Ranveer Singh) অভিনীত ছবি '৮৩'-এর (Sports Drama 83) গান 'লেহেরা দো' (Lehra Do)। গানের মাধ্যমে তুলে ধরা হয়েছে আবেগ ও দেশভক্তিকে। প্রীতমের (Pritam) সুরে আবেগপূর্ণ এই গানটি গেয়েছেন অরিজিৎ সিং (Arijit Singh)। আর গানের কথা কৌসর মুনিরের (Kausar Munir)। এই নতুন গান জুড়ে রয়েছে ১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্যের চরিত্ররা। আর তাঁদের সঙ্গে অত্যন্ত গুরুত্বপূর্ণ রণবীর। ছবিতে কপিল দেবের চরিত্রে অভিনয় করেছেন তিনি। 

গানের শুরুতেই দেখানো হয়েছে ৮৩ সালের বিশ্বকাপ খেলতে যাওয়া ভারতীয় ক্রিকেট দলের শোচনীয় অবস্থাকে। একের পর এক উইকেট পড়ে চলেছে। খেলতে গিয়ে চোটও পাচ্ছেন অনেকেই। আর ড্রেসিং রুমে বসেই তা দেখছেন বাকি খেলোয়াড়রা। সবার চোখে মুখেই চিন্তার ছাপ স্পষ্ট। কীভাবে দলকে জেতার পর্যায়ে নিয়ে যাবেন তা বুঝতেই পারছেন না। খারাপ পারফরম্যান্সের জন্য ধীরে ধীরে অনুরাগীরাও মুখ ফিরিয়ে নিতে শুরু করেছেন। আউট হয়ে মাঠ ছাড়ার সময়ও সবার চোখে মুখে দেখা গিয়েছে নিজের প্রতি ঘেন্না। ড্রেসিং রুমকে গ্রাস করেছে হতাশা। আর এই কঠিন পরিস্থিতিতেই তাঁদের চাঙ্গা করে তোলে দেশের জাতীয় পতাকা। ভিড়ের মধ্যে এক খুদকে ভারতের জাতীয় পতাকা ওড়াতে দেখে আবেগঘন হয়ে পড়েন সবাই। টিম বাসে বসে সেই দৃশ্য দেখার সময় তাঁদের চোখে জল চলে আসে। সেদিন বাঁধ মানেনি চোখের জল। 

আর গানের মধ্য ভাগ থেকেই তুলে ধরা হয়েছে টিম ইন্ডিয়ার ঘুরে দাঁড়ানোর কাহিনি। এতদিন যে দল জেতার স্বপ্ন শুধুমাত্র মনের মধ্যে চেপে রেখে দিয়েছিল। এবার সেই দলের সদস্যরাই সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করার জন্য লড়াই শুরু করেন। নিজেদের সবটুকু দিয়ে দেশের জন্য খেলা শুরু করেন তাঁরা। তার জোরেই বদলে যায় পরিস্থিতি। ঘুরে যায় খেলা। আর সেই জেদই ভারতকে ৮৩ সালের বিশ্বকাপ জিততে সাহায্য করেছিল। বিশ্বকাপে ভারতের যাত্রাকে তুলে ধরা হয়েছে এই গানের মাধ্যমে। 

আরও পড়ুন-83 Trailer Release: ট্রেলারেই বাজিমাত, কপিল দেবের ভূমিকায় কয়েকটি ঝলকেই তাক লাগালেন রণবীর

২ মিনিট ৮ সেকেন্ডের এই গানের ভিডিওতে আবেগ ও দেশভক্তিকে তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে এই গানের মাধ্যমে তুলে ধরা হচ্ছে ১৯৮৩ সালের ক্রিকেট ময়দানে বিশ্বকাপ জেতার লড়াইটা কতটা কঠিন ছিল আর কীভাবে অধিনায়ক কপিল দেবের হাতে উঠেছিল ৮৩-র বিশ্বকাপ। আর গানটি মুক্তি পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তার ভিউয়ার্স সংখ্যা চড়চড়িয়ে বাড়তে শুরু করে। কয়েকদিন আগেই মুক্তি পায় ছবির ট্রেলার। মুক্তির এক সপ্তাহের মধ্যেই ট্রেলারের ভিউয়ার্স সংখ্যা ছাড়িয়ে যায় ৭৫ মিলিয়ন। এক কথায় এই ছবিই এখন 'টক অফ দা টাউন'।

আরও পড়ুন-Ranveer Singh: 'ঘুষের বিনিময়ে বলিউডে এসেছেন রণবীর সিং' চাঞ্চল্যকর অভিযোগ উঠলো বলিউডের 'খিলজির' উপর

আর হবে নাই বা কেন! ছবিতে যেভাবে কপিল দেবের চরিত্রকে ফুটিয়ে তুলেছেন রণবীর তা এক কথায় অনবদ্য। তিনি ছাড়াও এই ছবিতে রয়েছেন তাহির রাজ ভাসিন, জিভা, সাকিব সেলিম, জতিন স্বর্ণ, চিরাগ পাতিল, দিনকর শর্মা, নিশান্ত দহিয়া, সাহিল খাট্টার, অ্যামি ভ্রিক সহ আরও অনেকে। আর ছবিতে কপিল দেবের স্ত্রী রোমি দেবীর চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকন। সব ঠিক থাকলে ২৪ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালায়লম ভাষায় ছবিটি মুক্তি পাবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios