বলিউডের মি. পারফেকশনিস্ট আমির খানের 'দঙ্গল' ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু করেছিল ফতিমা সানা শেখ। আমির খান মানেই ব্লকব্লাস্টার, সেই ধারণা থেকেই ফতিমাও ভেবেছিলেন তার কেরিয়ারগ্রাফ চড়চড়িয়ে বেড়ে যাবে। কিন্তু আমির খানের সঙ্গে তার দ্বিতীয় ছবি 'ঠগস অব হিন্দুস্তান' চূড়ান্ত ভাবে মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। শুধু তাই নয়, ছবিটি তীব্র সমোলোচিত হয়েছিল।

আরও পড়ুন-ঐশ্বর্যর এই বিশেষ কারণেই গর্বিত গোটা ভারত, কী এমন করেছিলেন অভিনেত্রী...

সালটা ১৯৯৭। ' চাচি ৪২০'-ছবিতে শিশু চরিত্রেই প্রথম বলিউডে আত্মপ্রকাশ করেন ফতিমা সানা শেখ। প্রথম ছবি 'দঙ্গল' -এ অভিনয় করে তিনি যথেষ্ঠ প্রশংসিত হয়েছিলেন। কিন্তু পরের ছবিতে সেই সৌভাগ্য আর হয়নি। তারপর থেকেই একাধিক চলচ্চিত্র থেকে বাদ পড়তে থাকেন ফতিমা। 

 

 

ফতিমার মনে হয়েছিল, 'আমার মনে হয়েছিল কেরিয়ার পুরোপুরি শেষ, চলচ্চিত্র থেকে বাদ পড়া থেকে কোনও কাজই পাচ্ছিলাম না। কিন্তু আমি হেরে যায়নি। আমার নিজেকে অনেক শক্ত করেছিলাম'। তিনি আরও জানিয়েছেন, ' এটা ভীষণই কষ্টের  ছিল, যখন ভাবতাম আমার কেরিয়ার শেষ। এই ২ বছরের মধ্যে অনেক খারাপ অভিজ্ঞতা পেয়েছি।' বর্তমানে বেশ কয়েকটি ওয়েবসিরিজে তার অভিনয় নজর কেড়েছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে ফতিমা জানিয়েছেন, 'কাজ পেতে গেলে যৌনতা যে প্রধান, তা বারেবারে টের পেয়েছেন তিনি। সেক্স করলেই কাজ মিলবে, এটা ইন্ডাস্ট্রির মূলমন্ত্র।'