গত সোমবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের অর্থনীতিতে আরও চাঙ্গা করে তুলতে ২০ লক্ষ টাকা আর্থিক প্রকল্পের ঘোষণা করেছেন মোদী। কিন্তু ৩৩ মিনিটের বক্তৃতায় পরিযায়ী শ্রমিকদের নিয়ে টু শব্দও করেননি মোদী। মোদীর এই ভাষণের পরই একটি টুইট করেন বলিউডের বর্ষীয়ান সুরকার জাভেদ আখতার।  তিনি জানিয়েছেন, 'দেশের অর্থনীতির জন্য এত লক্ষ টাকা ঘোষণা কিন্তু পরিযায়ী শ্রমিকরা যারা সমস্যার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে তাদের জন্য কিচ্ছু না। এটা ঠিক হল না।' জাভেদ আখতারের এই পোস্ট প্রকাশ্যে আসার পরই জোর শোরগোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখে নিন পোস্টটি।

আরও পড়ুন-ডিজিটালে প্রথমবার অমিতাভ, ৫১ বছরের ফিল্মি কেরিয়ারে নয়া চ্যালেঞ্জ অভিনেতার...

জাভেদের এই টুইট নিয়ে উত্তাল হয়েছে গোটা সোশ্যাল মিডিয়া। অনেকেই তার টুইটকে কটাক্ষ করেছেন। মোদীকে সমালোচনার কারণেই নেটিজেনদের রোষের মুখে পড়েছেন প্রবীন সুরকার। তার পোস্টে কেউ বা ছত্তিশগড়ে পরিযায়ী শ্রমিকদের কথা তুলে ধরছেন আবার কেউ জাভেদকে কটাক্ষ করছেন। বলিউডে অনেকেই মোদীর এই আর্থিক সহায়তা খুবই খুশি হয়েছেন। কিন্তু জাভেদ আখতার তার ব্যতিক্রম। তার টুইট নিয়ে ক্রমশ যেন বিতর্ক বাড়ছে।

 

আরও পড়ুন-গৌরাঙ্গ থেকে মিঠুন , মৃণালের 'মৃগয়া' খ্যাতির চূড়ায় পৌঁছে দিয়েছিল ডিস্কো ডান্সারকে...

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রত্যেক দিনই পরিযায়ী শ্রমিকদের মর্মান্তিক মৃত্যুর খবর উঠে আসছে। কেউ ক্লান্ত হয়ে রাস্তায় ঘুমিয়ে পড়ছে আর তার উফর দিয়েই  গাড়ি পিষে দিয়ে চলে যাচ্ছে, কেউ না খেতে পেয়ে মাইলের পর মাইল চলতে চলতে অনাহারেই মরে যাচ্ছে। আর  ভুক্তভোগী হচ্ছে শ্রমিকদের পরিবারের বাচ্চা-বুড়ো সকলেই। সম্প্রতি তাদের জন্য বিশেষ ট্রেন পরিষেবা চালু করলেও এখনও অবধি  তা পুরোপুরি সমস্যামুক্ত হয়নি। এই সমস্যার মধ্যে অর্থনীতি নিয়ে প্যাকেজ ঘোষণা করলে পরিযায়ী শ্রমিকদের নিয়ে স্পিকটি নট ছিলেন প্রধানমন্ত্রী।  দেশজুড়ে পরিযায়ী শ্রমিকদের দুর্দশা খবরের শিরোনামে থাকলেও তিনি কোনও পদক্ষেপই নিলেন না বলেই শ্রমিকেদের নিয়ে একহাত নিয়েছেন মোদীকে।