করোনার কোপ কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি, একে একে খুলে যাচ্ছে বিমান যানবাহন রেল পরিষেবা। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে সতর্কতার কথা সবার আগে মাথায় রাখা উচিত। অথচ সেই সতর্কতাকেই ভুলে দিব্যি আবারো আগের ছবি ফুটে উঠছে। ঠাসাঠাসি ভিড় মুখে নেই মাস্ক, সব ভুলে আবার শুরু বেনিয়ম। সেই ছবি এবার তুলে ধরলেন অভিনেত্রী জুহি চাওলা।

সম্প্রতি বিমানবন্দরের সফর করার সময় এই ছবি চোখে পড়ে অভিনেত্রীর। যেখানে দীর্ঘক্ষন বিমানের হেলথ চেকআপ লাইনে দাঁড়িয়ে থেকে তিনি দেখেন কাতারে কাতারে লোক সেখানে ভিড় করছে। বর্তমানে বিমানে যাত্রা করার জন্য সবার আগে হেলথ ছেকআপ সেন্টারে জিএম জমা দিতে হচ্ছে নানা নতি। একের পর এক বিমান নেই বিরাম বিশ্রাম, তাই লাইন শেষ হচ্ছে না। সকলেই টিকিট কাটার লাইনের মতো গায়ের ওপর দাঁড়িয়ে পড়েছে সেখানে। নিজের ফোনে সেই ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন জুহি। জানালেন একে অন্যের থেকে বিন্দুমাত্র দূরত্ব বজায় রাখছে না।

 

 

কোন বড় বিপদের ঝুঁকি এড়াতে সত্য এই বিষয়ে নজর দিতে হবে বিমান পরিষেবা সংস্থাকে। এ এ আইকে উল্লেখ করে তিনি লেখেন চরম অরাজকতা। এই ভয়াবহ পরিস্থিতি  সামাল দেওয়ার জন্য প্রচুর কর্মী অফিসিয়াল পাঠানোর প্রয়োজন। এদিকে নজর না দিলে খুব বড় অঘটন ঘটতে পারে। সুস্থতার হার বাড়লেও করো না কিন্তু কোনমতেই কাবুতে আনা সম্ভব নয়। যতদিন না ভ্যাকসিন বের হচ্ছে ততদিন তাই সতর্ক তা মাথায় রেখেই সকলকে সাবধানে পা ফেলতে হবে। কিন্তু বাস্তব ছবিটা ঠিক তার বিপরীত, জুহির পোস্ট সেই পরিস্থিতির সাক্ষী।