উমরাও জান-এর সঙ্গীত এখনও সকলের স্মৃতিতে উজ্জ্বল। সেই কালজয়ী সঙ্গীত পরিচালকের অসুস্থতার খবর প্রকাশ্যে এল শনিবার সকালেই। ফুসফুসের সমস্যা নিয়ে সুজয় হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয় তাঁকে। শারীরিক অবস্থার অবনতির কারণে তাঁকে বর্তমানে এইসিইউ-তে রাখা হয়েছে। 

আরও পড়ুনঃ মেয়েকে অশ্লীল ছবি দেখাতেন শ্বেতার দ্বিতীয় স্বামী! মুক্তি পেয়ে কী বললেন তিনি

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ ইউনিয়নের প্রেসিডেন্ট বিএন তিওয়ারি খৈয়ামের শারীরিক অসুস্থতার কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। পুরো নাম মহম্মদ জাহুর হাশমি, তবে তিনি খৈয়াম নামেই বেশি পরিচিত। মাত্র ১৭ বছর বয়সে তিনি সঙ্গীত জগতের সঙ্গে যুক্ত হয়েছিলেন। হাতে খড়ি হয় ১৯৭৭ সালে কভি কভি ছবির মধ্যে দিয়ে। এই প্রবীণ সঙ্গীত পরিচালক তথা কম্পোজার খৈয়ামের অসুস্থতার খবর প্রকাশ্যে আসার পরই উদ্বেগের সঞ্চার হয়েছে শিল্পী মহলে। 

কর্মজীবনে একাধিক পুরষ্কারে সম্মানীত হয়েছেন তিনি। অনবদ্য সঙ্গীত সৃষ্টকার হিসেবে পেয়েছেন সঙ্গীত নাট্য অ্যাকাডেমি পুরষ্কার, পদ্মভূষণ। পেয়েছেন জাতীয় পুরষ্কার, ফিল্মফেয়ার পুরষ্কারও। তাঁর সৃষ্টি করা প্রায় সমস্ত গানই সমান জনপ্রিয়তা অর্জন করেছিল। কেবল দেশীয় গান নয়, বাইরেরও বেশ কিছু ছবিতেও সুর দিয়েছিলেন তিনি।