বলিউডের ধক ধক গার্ল মাধুরি দীক্ষিত তাঁর নাচ ও অভিনয়ের জাদুতে ইতিমধ্যেই লক্ষ লক্ষ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তাঁর দুষ্টু-মিষ্টি অভিনয় এবং নৃত্যশৈলীতে অসাধার দক্ষতার জন্য বারবারই প্রশংসিত হয়েছেন। তাঁর অভিনয় এবং নাচের জন্য আজও তিনি বহু মানুষের মন জয় করে নিয়েছেন।

কিন্তু জানেন কী, মাধুরী ঠিক কত বছর বয়স থেকে নাচের তালিম নিচ্ছেন। সম্প্রতি জানা গিয়েছে, মাধুরী মাত্র তিন বছর বয়স থেকেই কত্থক নাচের তালিম নিতে শুরু করেন। এবং প্রথম স্টেজ শো করেছিলেন মাত্র ৮ বছর বয়সে। ছোট থেকেই নাচের প্রতি একটা বিশেষ আগ্রত ছিল তাঁর। নাচের প্রতি তাঁর ভাললাগা দেখেই তাঁর মা খুব ছোটবেলা থেকেই তাঁকে নাচের জন্য উৎসাহ দিতে শুরু করেন। 

সম্প্রতি কালার্স-এর ডান্স দিওয়ানে সিজন ২-এর এক ক্ষুদে সদস্য মনস্বীর সঙ্গে একান্ত আলাচারিতায় নিজের ছোটবেলার দিনগুলিতে ফিরে গিয়েছলেন মাধুরী। ক্ষুদে নৃত্যশিল্পী মনস্বী জানায় যে, সে তাঁর ৯ বছরের নাচের তালিম 'আরঙ্গেত্রম' শেষ করল। মনস্বীর বয়স এখন সবে মাত্র ১০ বছর। অর্থাৎ হিসাব অনুযায়ী মাত্র ১ বছর বয়স থেকেই নাচের তালিম নিচ্ছে সে। সেই প্রসঙ্গে মাধুরী তাঁর ছোটবেলার ডান্স ক্লাসের স্মৃতিচারণা করেন এবং বলেন যে, এই নাচই তাঁর কেরিয়ারে এক অন্য মাত্রা যোগ করেছিল। 

ছোট্ট মনস্বীর গল্প শুনে মাধুরী এতটাই উচ্ছ্বসিত হন যে, সেটের মধ্যে সিটি বাজান এবং মঞ্চে এসে মনস্বীর সঙ্গে পাও মেলান। এর থেকে একটা কথাই স্পষ্ট যে, শেখার কোনও বয়স হয় না।