সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে স্বজনপোষণ যেন আর ভালভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে। তার মৃত্যু নিয়ে  জট ক্রমশ গাঢ় হচ্ছে। বলিউডের বিখ্যাত গায়ক সোনু নিগম এবার সুশান্তের মৃত্যুতে বোমা ফাটালেন। আজ সুশান্তের সিং রাজপুত করেছে কাল হয়তো সঙ্গীত জগতের থেকে এই খবর আসতে পারে। শুধুমাত্র অভিনয় জগতেই নয়, বরং মিউজিক ইন্ডাস্ট্রিতেও রাজনীতিটা আরও জটিল। সোনুর মতে, মিউজিক ইন্ডাস্ট্রিতে আর ও বড় ধরণের মাফিয়ারাজ চলে। এখানেই ক্ষান্ত হননি সোনু। সম্প্রতি একটি ভিডিওতে টি-সিরিজের মালিক ভূষণ কুমারকে হুমকি দিয়েছেন, তিনি সাফ জানিয়ে দিয়েছেন সোনুর সঙ্গে পাঙ্গা নিলেই মারিনার  সমস্ত ভিডিও তিনি প্রকাশ্যে ফাঁস করে দেবেন। সোনুর এই ভিডিও প্রকাশ্যে আসতেই উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া। এবার সোনু নিগমের পাশে দাঁড়ালেন বিখ্যাত গায়িকা মোনালি ঠাকুর।

আরও পড়ুন-বিগ বি-র ছেলে হয়েও একাধিক পরিচালক-প্রযোজক ফিরিয়ে দিয়েছিল, স্বজনপোষণ নিয়ে বিস্ফোরক অভিষেক...


সোনুর  নিগমের ভিডিওর সমর্থনে  মুখ খুলেছেন মোনালি ঠাকুর। মোনালি জানিয়েছেন, মিউজিক ইন্ডাস্ট্রিও এখন মাফিয়াদের বশে। কেউই সময় মতোন হাতে টাকা পান না। বর্তমান ইন্ডাস্ট্রির পরিবেশ তার পছন্দ নয়। এমনকী তিনি এও জানিয়েছেন পরবর্তীকালে তিনি যে বলিউডের কোনও ছবিতে গান গাওয়ার সুযোগ পাবেন তার আশাও খুব কম। এখানে শিল্পীদেপ প্রাপ্য পাওনা টাকা কখনওই দেওয়া হয় না।  এমনকী কোনও শিল্পী যখন কোন সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয় তখন একপ্রকার জোর করেই শিল্পীর আয়ের ৮০ থেকে ৫০ শতাংশ সংস্থা নিয়ে নেন। তাদের মতে, এটাই নাকি সংস্থার রয়্যালটি রাইটস। সিনেমায় গান গাইলে তার পারিশ্রমিকের দিনক্ষণেরও কোনও ঠিক থাকে না।  এখানেই শেষ নয়, কোনও শিল্পী যদি নিজের অ্যালবাম বের করেন তাহলে তার সমস্ত চুক্তিও কেড়ে নওয়া হয়। লাইভ কনসার্ট করানো হলেও মেলেনা যোগ্য পারিশ্রমিক। তবে মোনালি একা নন, কিছুদিন আগে এই নিয়ে মুখ খুলেছিলেন রিমেক কুইন নেহা কক্করও।

আরও পড়ুন-বলিউডের 'সেক্সিয়েস্ট' বলে সম্বোধন সলমনকে, প্রকাশ্যেই বোমা ফাটিয়েছিলেন ঐশ্বর্য...


সোনু নিগম জানিয়েছিলেন, বলিউডে গানের দুনিয়ায় প্রধান রাশটাই দুই বড় মিউজিক কোম্পানির হাতে। তারাই সবটা ঠিক করেন। অনেকসময় আবারও এমনটাও হয় যে সুরকার পছন্দ হয়ে যাবার পরও মিউজিক কোম্পানি শেষ মুহূর্তে না বলে দেয়। ভিডিওটিতে সোনু নিগম এমন অনেক কথাই বলেছেন যাতে বলি অভিনেতা সলমন খানের দিকে অভিযোগের তির গেছে। কিন্তু তিনি কারোর নাম নেননি। তিনি আরও বলেছেন, সুশান্তের মৃত্যুর পর যে অভিনেতার বিরুদ্ধে স্বজনপোষনের অভিযোগ উঠেছে তিনি শুধু বলিউডে নন, সঙ্গীত জগতেও তার যথেষ্ঠ রাজ চালান। যেমন নিজের গন্ডির বাইরের মানুষদের ট্যালেন্ট থাকা সত্ত্বেও তিনি গাইতে দেন না। আর তার জলন্ত উদাহরণ অরিজিৎ সিং। তবে অরিজিৎ একাই নন আমি নিজেই এর শিকার। আমায় গান গাইয়েও সেই গান পরে অন্য শিল্পীদের জিয়ে গাওয়ানো হয়েছ। আশা করি সকলেই কারণটা বুঝতে পারছেন। সোনুর এই ভিডিও মুহূর্তের মধ্যে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। তবে ভিডিওবার্তাতেই এই ধরনের সিদ্ধান্ত যেন কেউই না নেন তার অনুরোধ জানিয়েছে গানের দুনিয়ার দুই শিবিরকে। সোনুর মতোনই বলিউডকে নিয়ে তোপ দেগেছেন মোনালিও। তিনি জানিয়েছেন, এই ইন্ডাস্ট্রিতে শিল্পীরা ঠিকমতো তাদের কাজের যোগ্য সম্মান ও প্রাপ্য টুকুও পান না। এর পিছনে একটাই কারণ, ইন্ডাস্ট্রির কিছু লোক শুধু তাদের কাছের লোকদের প্রোমোট করে। তারা সাধারণ হলেও তারাই সবকিছু। তবে শুধু গায়ক-গায়িকা নন, সুরকার-গীতিকারকেও এই সমস্যায় পড়তে হয়।  মাফিয়ারা শিল্পীদের পিঁপড়ের মতো পিষে দেন।