আসন্ন ছবির তালিকা মানেই ঈদের মুক্তি। আগামী বুধবারই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ঈদের ছবি। বক্স অফিসে সাফল্যের কথা মাথায় রেখেই পরিচালক থেকে অভিনেতা ছবির পরিকল্পনা করেন  আগে থেকেই। কোন সময় মুক্তি পাচ্ছে ছবি তার ওপর নির্ভর করে ছবির ব্যবসা। শুধু সময় নয়, সঙ্গে আবার নজরে রাখা টক্করের তালিকায় রয়েছেন কারা।

চলতি বছর ঈদের মরশুমেও তার ব্যতিক্রম হল না। মুক্তি পেতে চলেছে বিগ বাজেটের তিন ছবি। বলিউড থেকে টলিউড, সেই প্রতিযোগিতায় নাম লেখালেন কোন কোন অভিনেতা একবার দেখে নেওয়া যাকঃ

বলিউড-

ছবির নামঃ ভারত

পরিচালনাঃ  আলি আব্বাস জাফার

অভিনয়ঃ সলমন খান, ক্যাটরিনা কাইফ

গল্পঃ ১৯৪৭-সালের দেশ ভাগের সময় ভারতের বাবা থাকতেন পাকিস্তানে(বর্তমান)। ছোট্ট ভারত প্রতিজ্ঞা করে তার পরিবারকে এক করার, বড় হয়ে সার্কাসের সঙ্গে যুক্ত হয়ে খ্যাতিও অর্জন করে। কীভাবে পারবে ভারত নিজের প্রতিজ্ঞা রাখতে, তারই গল্প বলবে এই ছবি।

টলিউড-

ছবির নামঃ শেষ থেকে শুরু

পরিচালনাঃ রাজ চক্রবর্তী

অভিনয়ঃ জিৎ, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী

গল্পঃ জিৎ, নিজের আসল সত্ত্বা ভুলে প্রেমে পরে কোয়েলের। কিন্তু মাঝখানে বাধা হয়ে দাঁড়ায় সমাজ, ধর্ম। বাধ্য হয়েই প্রতিশ্রুতি রক্ষা করতে ঋতাভরীর কাছে ফিরে আসে। কিন্তু শেষ পর্যন্ত কী জিৎ পারবে সব প্রতিকূলতাকে পেরিয়ে কোয়েলের কাছে ফিরতে।

টলিউড-

ছবির নামঃ কিডন্যাপ

পরিচালনাঃ রাজা চন্দ

অভিনয়ঃ দেব, রুক্মিনী

গল্পঃ রূক্মিনী, একজন সাংবাদিক, পরিস্থিতির কবলে পরে পাচার হয়ে যায় দেশান্তরে। তার প্রেমিক ও তার বাবার যৌথ প্রচেষ্টায় রুক্মিনীকে ফিরে পাওয়ার চেষ্ঠা। শুধু তাই নয়, রুক্মিনীর প্রেমিক অর্থাৎ দেব পুরো পাচার চক্রটির উৎসে কীভাবে পৌঁচ্ছায় তারই গল্প কিডন্যাপ।