Asianet News BanglaAsianet News Bangla

প্রথমবার পর্দায় আত্মপ্রকাশ করছেন নভ্যা! কি প্রতিক্রিয়া দাদু অমিতাভের?

প্রথমবার অমিতাভ পৌত্রী নভ্যা নভেলিকে পর্দায় দেখতে চলেছেন দর্শক। বিগবির নাতনির এই প্রথম পর্দায় আত্মপ্রকাশ।অমিতাভ ও জয়ার আদরের নাতনি নভ্যা তাঁর কাজের ভিডিওর একটি ঝলক প্রথবার শেয়ার করেছেন তাঁর সোশ্যাল মিডিয়ায়।
 

Navya shared her first onscreen debut teaser, what did amitabh react read to know anbad
Author
Kolkata, First Published Jul 16, 2022, 3:44 PM IST

প্রথমবার অমিতাভ পৌত্রী নভ্যা নভেলিকে পর্দায় দেখতে চলেছেন দর্শক। বিগবির নাতনির এই প্রথম পর্দায় আত্মপ্রকাশ।অমিতাভ ও জয়ার আদরের নাতনি নভ্যা তাঁর কাজের ভিডিওর একটি ঝলক প্রথবার শেয়ার করেছেন তাঁর সোশ্যাল মিডিয়ায়। একটি বিজ্ঞাপনের মাধ্যমে পর্দায় আত্মপ্রকাশ করতে চলেছেন শ্বেতা নন্দর মেয়ে নভ্যা নভেলি।ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে নভ্যাকে কাজের পোশাকে সামনে রাখা ল্যাপটপে কাজ করতে। ভিডিওতে তাঁকে সেল্ফ ওয়ার্থের বিষয় কথা বলতে দেখা যায়। ভিডিওটির ক্যাপশনে নভ্যা লিখেছেন, ' নিজের দাম বলতে ঠিক কি বোঝায়, জানতে আপনাদের আরও অপেক্ষা করতে হবে।'

নিজের মেয়ের পর্দায় এই আত্মপ্রকাশের মা অর্থাৎ শ্বেতা আদরের মেয়েকে বলেছেন,'এর থেকে অনেক বেশি প্রাপ্য তোমার।' অপরদিকে কি প্রতিক্রিয়া দিয়েছেন তাঁর প্রিয় বন্ধুরা? শাহরুখ কন্যা সুহানা একটি বিস্ময় চিহ্ন দিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেছেন। অপরদিকে অনন্যা পান্ডে তাঁর প্রিয় বান্ধবীর ভিডিওতে তাঁকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। পরিবারের পক্ষ থেকেও শুভেচ্ছা ও ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন সকলে। যদিও অমিতাভকে এখনো এই বিষয়ে কোনো মন্তব্য করতে দেখা যান। পর্দায় এই প্রথমবার আত্মপ্রকাশ করলেও তিনি কিন্তু অনেকরকম সামাজিক কাজের সঙ্গে জড়িত। 'নভেলি' ও 'আরা' বলে দুটি স্ক্যংস্থার গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। যার মধ্যে একটি সংস্থা নারী পুরুষের সমানাধিকার নিয়ে এবং অপরটি মহিলা স্বাস্থ্য সুরক্ষা নিয়ে  সচেতনতামূলক কাজ করছে।

 

 নভ্যা নাভেলি নন্দা উদ্যোক্তা হয়ে উঠেছেন এবং আরা হেলথের উদ্যোগকে শক্তিশালী করে চলেছেন৷ তিনি সম্প্রতি খোলামেলা আলোচনা করেছেন যে কীভাবে লিঙ্গ-বৈষম্যের স্বীকার শুরু হয় বাড়িতে প্রথম দিকে শুধুমাত্র মেয়েদের ঘরোয়া দায়িত্ব পালন করতে বলা হয়। তিনি এ বিষয়ে মন্তব্য করেন,  'আমি মনে করি বিশেষ করে যে বাড়িতে আপনি যৌথ পরিবারের সঙ্গে থাকেন, সেখানে কীভাবে ঘর চালাতে হয় বা কীভাবে অতিথিদের যত্ন নিতে হয় বা কীভাবে হোস্ট হিসেবে দায়িত্ব পালন করতে হয়, তা শেখার দায়িত্বটি সর্বদা কন্যার উপর চাপানো হয়। এবং আমি কখনও দেখিনি আমার বাড়িতে আমার ভাই বা বাড়ির ছোট ছেলেকেই গুরুত্ব দেওয়া হচ্ছে। আমি মনে করি যে নিজেই নারীদের এই বিশ্বাসে প্ররোচিত করছে যে বাড়ির দেখাশোনা করা আমাদের দায়িত্ব,' তিনি বলে।

আরও পড়ুন,প্রেমের শহর প্যারিসে রোম্যান্টিক মুডে হৃত্বিক ও সাবা! ভেকেশনের ছবি দেখে নিন

আরও পড়ুন,কবে বিয়ে করছেন তেজস্বী-কর্ণ? অবশেষে মুখ খুললেন দুজনে!

নভ্যা নাভেলি নন্দা শ্বেতা বচ্চন এবং ব্যবসায়ী নিখিল নন্দার মেয়ে। তাঁর ভাই অগস্ত্য নন্দ-কে দেখা যাবে জোয়া আখতারের পরবর্তী ফিল্ম আর্চিস-এ দেখা যাবে।নভ্যা অল্প বয়স থেকেই উদ্যোক্তা হয়েছিলেন নারী-সমানাধিকার ও সামাজিক বিভিন্ন সমস্যার বিষয়ে সচেতনতা গড়ে তুলতে। যখন লোকেরা তাঁকে বলিউডের গ্ল্যামার জগতে যোগদানের জন্য ধরে নিয়েছিল, তখন তিনি  বরং তাঁর উদ্যোগ আরা হেলথের মাধ্যমে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে কথা বলেছিলেন। আরা হেলথ হল একটি সংস্থা যা ২০২০ সালে মল্লিকা সাহনি, প্রজ্ঞা সাবু এবং অহিল্যা মেহতার সাথে নভ্যা দ্বারা সহ-প্রতিষ্ঠিত হয়৷ নভ্যা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের সঙ্গে লন্ডনের কেন্টের সেভেনওকস স্কুল থেকে স্নাতক হন৷ তিনি নিউ ইয়র্কের ফোর্ডহ্যাম বিশ্ববিদ্যালয়ে ডিজিটাল প্রযুক্তি নিয়ে পড়াশোনা করেছেন। আরা হেলথ পেজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে, প্রায়শই নভ্যা তার সহ-প্রতিষ্ঠাতা বন্ধুদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করে এবং এর আগে মানসিক স্বাস্থ্য, অন্যদের মধ্যে ম্যানসপ্লেইনিং সম্পর্কে কথা বলে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios