'বাহুবলী'-র রেকর্ড ভেঙে ঝড় বক্স অফিসে, দর্শকদের হলমুখী করল 'আরআরআর'

| Mar 28 2022, 04:56 PM IST

'বাহুবলী'-র রেকর্ড ভেঙে ঝড় বক্স অফিসে, দর্শকদের হলমুখী করল 'আরআরআর'

সংক্ষিপ্ত

এই ছবি গোটা বিশ্বের বক্স অফিসেই একেবারে ঝড় তুলে দিয়েছে। আর ব্যাপক সাফল্যের ফলে ভারতীয় চলচ্চিত্র শিল্পে নতুন রেকর্ড গড়েছে ছবিটি। ছবিটি মুক্তি পাওয়ার আগে দেশের প্রায় সব বড় শহরে প্রচারের জন্য দেখা গিয়েছিল রাম চরণ, জুনিয়র এনটিআর ও রাজামৌলিকে। 

নিজেই নিজের রেকর্ড ভাঙলেন তিনি। নিজের ছবি ‘বাহুবলী ২’-র (Bahubali 2) রেকর্ড ভেঙে ফেললেন নিজের দ্বিতীয় ছবি ‘আরআরআর’-এ (RRR)। এস এস রাজামৌলির (SS Rajamouli) ছবি প্রথম দিনই ২২৩ কোটির ব্যবসা করে ফেলেছিল সারা বিশ্বে। তারপরই সেরার তকমা পায় বিগ বাজেটের এই ছবি। সব ছবিকেই পিছনে ফেলে এগিয়ে গিয়েছে এই ছবি। আর মুক্তির মাত্র ২ দিনেই গোটা বিশ্ব থেকে ৫০০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবিটি। বিগ বাজেটের এই ছবিতে দেখা গিয়েছে রাম চরণ (Ram Charan), জুনিয়র এনটিআর (Junior NTR), অজয় দেবগন (Ajay Devgn) ও আলিয়া ভাটকে (Alia Bhatt)।   

মুক্তির আগে থেকেই এই ছবি নিয়ে দর্শকদের মনে কৌতুহল তৈরি হয়েছিল। এস এস রাজামৌলি (SS Rajamouli) পরিচালিত ছবি 'আরআরআর' যে বক্সঅফিসে (Box Office) বাজিমাত করবে একথাও আগেই জানা গিয়েছিল। আর মুক্তির পর থেকেই সবার প্রশংসা কুড়িয়ে নিয়েছে এই ছবি। জনপ্রিয়তা ও বক্স অফিসের সাফল্যের নিরিখে এই ছবি যে ‘বাহুবলী’কে পিছনে ফেলে দেবে এমন কথা ছবি মুক্তির আগে থেকেই শোনা যাচ্ছিল। আর সেই জল্পনাকে সত্যি করেই বক্স অফিসে এই মুহূর্তে রাজ করছে এই ছবি। 

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন- বক্স অফিসে হিট 'আরআরআর', জানুন সীতারাম রাজু ও কোমারাম ভীম সম্পর্কে

এই ছবি গোটা বিশ্বের বক্স অফিসেই একেবারে ঝড় তুলে দিয়েছে। আর ব্যাপক সাফল্যের ফলে ভারতীয় চলচ্চিত্র শিল্পে নতুন রেকর্ড গড়েছে ছবিটি। ছবিটি মুক্তি পাওয়ার আগে দেশের প্রায় সব বড় শহরে প্রচারের জন্য দেখা গিয়েছিল রাম চরণ, জুনিয়র এনটিআর ও রাজামৌলিকে। আর এইভাবে প্রচার করার ফলে দর্শকদের মধ্যে ব্যাপক গুঞ্জন এবং প্রত্যাশা তৈরি করেছিল ছবিটি। তার প্রভাব দেখতে পাওয়া গিয়েছে সিনেমা হলে এই ছবিটি মুক্তি পাওয়ার পর। 

আরও পড়ুন- 'পরবর্তী ছবিতে কি কুমিরের চরিত্রে দেখা যাবে', সলমনকে পুকুরে স্নান করতে দেখে প্রশ্ন নেটিজেনের

বিভিন্ন দিক থেকে যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছে এই ছবি। করোনা পরিস্থিতির পর রবিবার সবথেকে বেশি দেখা ছবির মধ্যে শীর্ষে রয়েছে 'আরআরআর'। আর শুধুমাত্র ছুটির দিনই নয় উইকেন্ডে সবথেকে বেশি ব্যবসা হওয়ার ছবির তালিকার শীর্ষেও রয়েছে রাজামৌলির এই ছবি। করোনার আগে ও পরে বক্স অফিসে এত বেশি ব্যবসা করেনি কোনও ছবিই। আর এই ছবির মধ্যে দিয়েই 'বাহুবলী'-র পর ফের একবার নিজের আধিপত্য প্রতিষ্ঠা করলেন পরিচালক। যা রীতিমতো নাড়িয়ে দিয়েছে বক্স অফিসকে। 

কোনও বিশেষ ভাষার মানুষ নন, গোটা বিশ্বের বেশিরভাগ মানুষই ছবিটির প্রশংসা করেছেন। আর ছবির গল্পই নাড়া দিয়েছে সবাইকে। যা করোনা পরবর্তী সময় ফের দর্শকদের হলমুখী করতে সাহায্য করেছে। ২৫ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রাজামৌলির এই ছবি। ছবি মুক্তির পরেই উন্মাদনা ছড়িয়েছে দিকে দিকে। ২৬ মার্চ চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ছবিটির লাভের হিসেব তুলে ধরলেন টুইটারে। আসলে এত দিন যে কথা ‘বাহুবলী ২’-র জন্য বলা হত, এখন তার জায়গা করে নিয়েছে একই পরিচালকের পরের ছবি। 

আরও পড়ুন- 'RRR' মুক্তির আগে স্ক্রিনের সামনে কাঁটাতারের বেড়া, সিনেমা হল এখন যেন 'সীমান্ত'

গত সপ্তাহজুড়ে রাম চরণ, এনটিআর, রাজামৌলী বিভিন্ন শহরে ঘুরছেন প্রচারের জন্য। বরোদা, দিল্লি, জয়পুরের হাওয়া মহল, অমৃতসরের স্বর্ণমন্দির ও কলকাতায় হাওয়া ব্রিজে এসেছিলেন। এই ছবি তৈরি করতে খরচ হয়েছিল কয়েক শো কোটি টাকা। আর মুক্তির মাত্র কয়েকদিনের মধ্যেই ছবিটি গোটা বিশ্বে এই বিপুল পরিমাণ ব্যবসা করতে শুরু করেছে। যা অনেকটা স্বস্তি দিচ্ছে নির্মাতাদের। 

Read more Articles on
,,