গানে লিপ সিঙ্ক করাকে গুরুত্বই দেয় না আজকালকার অভিনেতা-অভিনেত্রীরা। আগেকার অভিনেতা-অভিনেত্রীদের মত সেই প্রতিভাই নেই তাঁদের মধ্যে। এমনই মন্তব্যে শিরোনামে উঠে এসেছেন বলিউড সঙ্গীতশিল্পী সোনা মহাপাত্র। বেফাঁস মন্তব্য নয়, সোজা সাপটা কথা বলতে পছন্দ করেন সোনা মহাপাত্র। বরাবরই তেমনটাই করে এসেছেন। তাঁর গলার কাজর মতই নিজের ব্যক্তিত্বকেই সকলের থেকে আলাদা বলেই মনে করেন সোনা। সম্প্রতি বলিউড অভিনেত্রী তাপসী পান্নু, জ্যাকলিন ফারন্যানডিজ এবং ভূমি পেদনেকরের বিষয় নানা মন্তব্য করেন সোনা।

তিনি জনানা, "ভূমি এবং তাপসী দুজনেই অত্যন্ত ভাল অভিনেত্রী। সান্ড কি আঁখ ছবিতে আমার গাওয়া বেবি গোল্ড গানটিতে ওঁদের লিপ সিঙ্ক রয়েছে। কিন্তু আমার বিষয় দেখে অবাক লাগল। গানটা শ্যুট করার সময় কি একবারের জন্য গানটা শুনে দেখেনি। লিরিকস গুলো পরেনি। তাহলে এমন খারাপ ভাবে লিপ সিঙ্ক করল কেন। সেটে এলাম, শ্যুট করলাম, মুখ নাড়ালাম তাতেই তো হয়ে যায় না। ভুল ত্রুটিগুলো দর্শকের চোখে পড়ে। তারাই বুঝতে পারে আদৌ অভিনেতা-অভিনেত্রীরা লিপ সিঙ্ক করছে কি না।" এছাড়াও তিনি জ্যাকলিনকে নিয়েও মন্তব্য করেছেন।

জ্যাকলিনের বিষয় তিনি বলেম, "জ্যাকলিনের জন্য আমি একটি কাওয়ালি ধরণের গান গেয়েছিলাম। 'সাইয়া', 'বাজার' এই ধরণের শব্দ গুলো উচ্চারণ করার সময় মুখটা খুলতে হয়। সেটা না করলেই শব্দটা আসে না। লিপ সিঙ্ক সেরমই একটা বিষয়। প্রতিটি শব্দ যেভাবে আমরা বলি সেভাবেই লিপ সিঙ্ক করা উচিত। জ্যাকলিন এই দুটো লিপ সিঙ্ক করতে গিয়ে মুখই খুলল না। সাইয়া বলার সময় মুখটা বন্ধ করে দিল। এভাবে লিপ সিঙ্ক হয় না। লিপ সিঙ্কের জন্য একটা ন্যূনতম পরিশ্রমের প্রয়োজন পড়ে।"