লকডাউনে এ এক অন্য সোনুর রূপ। অভিনেতার প্রতিটা কথায় রয়েছে এক মানবিক আবেদন। করোনার ভাইরাসের প্রকোপে হওয়া লকডাউন থেকে শুরু। তবে থেকেই থামেনি তাঁর এই সাহায্য। পরিযায়ী শ্রমিকদের দিয়ে শুরু। হাজার হাজার মানুষকে বাড়ি ফেরানো থেকে শুরু করে, মানুষের মুখে অন্য তুলে দেওয়া চাকরির ব্যবস্থা করে দেওয়া সবই একাই সামলে চলেছেন তিনি। নেই বিরাম বিশ্রাম। একের পর এক ঘোষণাতে ফিরছে মানুষের ভাগ্য। 

আরও পড়ুনঃ ইচ্ছে পূরণ, অবশেষে দিল বেচারা মুক্তি পেল প্রেক্ষাগৃহে, সুশান্তকে শ্রদ্ধার্ঘ্য দর্শকদের

কেবল দেশের মধ্যে নয়। এবার দেশের গণ্ডির বাইরে বেরিয়ে তিনি এবার সাহায্যের হাত বাড়ালেন ৩৯ জন শিশুর প্রতি। ফিলিপাইনসের ৩৯ জন শিশুর লিভার ট্রান্সপ্লান্টের দায়িত্ব নেওয়ার কথা প্রকাশ্যে আনলেন সোনু সুদ। সেখান থেকে বিমান পথে তাঁদের আনা হবে দিল্লিতে। সেখানেই হবে চিকিৎসা। যার সব ভারই নিলেন তিনি নিজের কাঁধে। সম্প্রতি এই খবরে আবারও প্রশংসার বন্য বইছে নেট দুনিয়ায়। 

সোনু সুদ কয়েকদিন আগেই আবেদন জানিয়েছিলেন রোগীকে দত্তক নেওয়ার কথা। সাধ্যমতন মানুষেরা যেন সাধারণের পাশে দাঁড়ায়। ওষুধ কিনে দেওয়ার কথাও বললেন তিনি। এই পরিস্থিতিতে বহু মানুষ দিশে হারা। তাঁদের জীবনেই নতুন ভোর এনে দিলেন অভিনেতা। বহু মানুষের চোখে চাকরীর স্বপ্ন আজ কেবল অভিনেতার জন্য। সাহায্য পেয়ে কেউ আজ করছে তাঁর পুজো কেউ আবার কৃতজ্ঞতা জানিয়ে পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়। তবে সোনু সুদের এই মানবিক উদ্যোগে আর্থিক সহায়তার জন্য কোনও সংস্থা এগিয়ে এসেছে কি না, বা লাগাতার সাহায্যের জন্য তিনি কীভাবে অর্থের যোগান দিয়ে চলেছেন, তা নিয়ে কিছুই জানাননি অভিনেতা।