শ্রীদেবী, এই নামটার সঙ্গে বলিউডের একাধিক অধ্যায় আষ্টে-পিষ্টে জড়িয়ে রয়েছে। কোথাও সামনে আসতে দেখা যায় সুপারস্টারকে ঘিরে ভক্তদের উন্মাদনা, কোথাও আবার দেখা যায় পর্দায় ব্লকবাস্টার ছবির দাপটে ঝড় ভক্তমনে। শ্রীদেবী ছিলেন এমনই ধাঁচে গড়া। পার্ফেক্ট, ব্যালেন্স ও যাদু এই তিন উপকরণ দিয়েই তিনি তাঁর ছবিকে করে তুলতে এক কথায় অনবদ্য। ২০১৮ সালে সকলকে কাঁদিয়ে অকালে চলে যান শ্রীদেবী। 

দিনটা ২৪ ফেব্রুয়ারী, আজ মৃত্যুবার্ষিকিতে সেই পুরোনো স্মৃতিতেই ভাসলেন সকলে। সেখানেই ফিরে এলো সেই পুরোনো ভিডিও। মাত্র ১৩ বছর বয়সে রজনীকান্তের মায়ের ভুমিকাতে অভিনয় করে নজর কেড়েছিলেন শ্রীদেবী। এই বয়সেই যে কতটা পরিণত ছিলেন তিনি, তা ছবির এক ঝলকেই অনেকটা স্পষ্ট হয়। শ্রীদেবীর মজ্জায় মজ্জায় ছিল অভিনয়। ২৪ ফেব্রুয়ারী একদিকে যেমন দক্ষিণ হারিয়েছে শ্রীদেবীকে, ঠিক তেমনই এই দিন জয়ললিতার জন্মদিন। 

 

 

 

থালাইভার সঙ্গেও ফ্রেম শেয়ার করেছিলেন শ্রীদেবী। সেই ছবিও এদিন তালিকা থেকে বাদ পড়ল না। সকাল থেকেই নেট দুনিয়ায় ট্রেন্ড করতে শুরু করে শ্রীদেবীর একাধিক ছবি। যার মধ্যে জয়ললিতার সঙ্গে করা সেই ছবিও ভক্তদের হাতে হাতে ঘুরতে শুরু করে। এদিন এভাবেই শ্রীদেবীকে শ্রদ্ধাঞ্জলী জানালেন সকল ভক্তমহল।