ফের নক্ষত্রপতন বলিউডে। প্রয়াত হলেন বলিউডের এক সময়কার  সারা জাগানো অভিনেত্রী নিম্মি। গতকালই জুহুর বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেত্রী। মৃত্যুকালে অভিনেত্রীর বয়স হয়েছিল ৮৮ বছর। বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন নিম্মি। শারীরিক অসুস্থতার কারণে একাধিকবার হাসপাতালেও ভর্তি হয়েছিলেন অভিনেত্রী। স্মৃতিশক্তিও ছিল শেষের দিকে। অবশেষে গতকাল সন্ধ্যেবেলায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেত্রী। তার এই প্রয়ানে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

আরও পড়ুন-রাজ কাপুর ভালোবেসে নাম রেখেছিলেন নিম্মি, অভিনেত্রীর প্রয়াণে শোকের ছায়া...

তবে শুধু বলিউড নয়, টলিউডও শোকস্তব্ধ।  টলি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও তার এই প্রয়াণে শোকপ্রকাশ করেছেন। অভিনেত্রী ঋতুপর্ণা নিজের টুইটারে টুইট করে শোকপ্রকাশ করেছেন । তিনি জানিয়েছেন, 'বর্ষীয়ান অভিনেত্রী নিম্মির আত্মার শান্তি কামনা করি। সেলুলয়েডে তোমার  অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।' দেখে নিন তার করা পোস্টটি।

 

 

আরও পড়ুন-'এইধরনের বিজ্ঞাপনে স্টারদের কাজ করা উচিত নয়', সাফ আপত্তি অক্ষয়ের...

সালটা ১৯৪৯। বলি অভিনেতা রাজ কাপুরের সিনেমা 'বরসাত' দিয়ে বলিউডে পা রাখেন নিম্মি। এই সিনেমায় রাজ কাপুরের বিপরীতে নার্গিস অভিনয় করলেও, নিম্মিকেও দেখা যায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে। সেই থেকে অভিনয়ের শুরু। তারপর  তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি।
'বরসাত'-এ রাজ কাপুর এবং নার্গিসের বিপরীতে তুখোড় অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নেন নিম্মি। তার আসল নবাব বানো হলেও বলিউডে তিনি নিম্মি নামেই পরিচিতি ছিলেন। রাজ কাপুরই তার এই নাম রেখেছিলেন। তবে শুধু রাজ কাপুর নয়, দিলীপ কুমার-সহ একাধিক অভিনেতা সঙ্গে অভিনয় করতে দেখা যায় নিম্মিকে।